• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৩, ২০১৯, ০১:৩২ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৩, ২০১৯, ০১:৩২ পিএম

বিসিবির কারণে রংপুরে সাকিব! 

বিসিবির কারণে রংপুরে সাকিব! 
সাকিব আল হাসান - ছবি : ইন্টারনেট

হঠাৎ করেই গত বুধবার ঘোষণা আসে ঢাকা ডায়নামাইটস ছেড়ে রংপুর রাইডার্সে যোগ দিচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। রংপুরে ‘এ’ প্লাস ক্যাটাগরির ক্রিকেটার মাশরাফী বিন মোর্ত্তজা থাকলেও সাকিবের রংপুরে যোগ দেয়া সৃষ্টি করে ধুম্রজাল। এখন শোনা যাচ্ছে, সাকিব রংপুরে আসায় মাশরাফী যাবেন ঢাকাতে। 

আসছে বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) ‘এ’ প্লাস ক্যাটাগরির দুই খেলোয়াড় এক দলে থাকা এই প্রথম নয়, টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ছেড়ে খুলনা টাইটান্সে যোগ দিয়েছেন তামিম ইকবাল। যেখানে রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদও। 

এক দলে শীর্ষ সারির দুই ক্রিকেটার? হঠাৎ করেই এমন কেন হচ্ছে? সম্প্রতি দেশের শীর্ষ স্থানীয় এক দৈনিকে থেকে জানা গেল চমকপ্রদ তথ্য। ঢাকা ডায়নামাইটসের প্রধান নির্বাহী কর্মকর্তা ওবায়েদ নিজাম ওই দৈনিককে জানিয়েছেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নাকি এখনও আসন্ন বিপিএলের জন্য রিটেইন তালিকা দেয়নি তাদেরকে। যে কারণে ধরে রাখা খেলোয়ারদের তালিকা দিতে পারছেন না তারা। এ জন্য অনেক ক্রিকেটারই বর্তমান দল ছেড়ে অন্য দলের সঙ্গে চুক্তিবদ্ধ হচ্ছেন। 

ওবায়েদ নিজাম বলেন, ‘কী হবে, সেটা বোর্ড বলতে পারবে। তারা এখনো রিটেইন ফরম দেয়নি। সেটা দিলে আমরা মূল দলের তালিকা দিতে পারতাম। যাকে প্রয়োজন, তাকে ধরে রাখতে পারতাম। এখন তো সবাই চলে যাবে।’

এসএইচএস 

আরও পড়ুন