• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৩, ২০১৯, ১২:৫০ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৩, ২০১৯, ০১:০৫ পিএম

রোনালদোই সবার চেয়ে এগিয়ে : কোহলি

রোনালদোই সবার চেয়ে এগিয়ে : কোহলি

পর্তুগাল এবং জুভেন্টাসের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোকে বিশ্বসেরা ফুটবলার হিসেবে উল্লেখ করে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি বলেছেন, অন্য সবার চেয়ে তিনি এগিয়ে রয়েছে।

ফিফা ডটকমকে দেয়া সাক্ষাৎকারে শুধুমাত্র পরিসংখ্যান দিয়েই নয়, সবকিছুর বিচারে রেখেই রোনালদোর প্রশংসা করে এমন মন্তব্য করেছেন কোহলি। 

কোহলি বলেন, আমার মতে তিনি (রোনালদো) বেশি চ্যালেঞ্জ নিয়েছেন। সবকটিতেই সফল হয়েছেন, পরিপূর্ণ একজন খেলোয়াড়। আমি দেখেছি তিনি অনেক পরিশ্রম করেন। এর কোনো তুলনা হয় না। সে অন্যদের জন্য অনুপ্রেরণা। রোনালদোর মতো এত বেশি পরিশ্রম অন্য কেউ করতে পারে না। 

ভারতীয় অধিনায়ক রোনালদোকে নিয়ে আরও বলেন, তার মধ্যে একজন নেতার সত্ত্বা রয়েছে। এটা আমার ভালো লাগে। তার আত্মবিশ্বাস অনেক বেশি। আমার মনে হয়, অন্য সবার থেকে অনেক এগিয়ে রোনালদো। তার আত্মনিবেদন বা পরিশ্রমের সঙ্গে তুলনা চলে না। সাফল্যের জন্য সে অনেক বেশি ক্ষুর্ধাত, যা প্রতি ম্যাচেই দেখা যায়।

রোনালদোর পরে ভবিষ্যৎ ফুটবল তারকা কে হতে পারেন এ প্রসঙ্গে কোহলি বলেন, আমার দৃষ্টিতে এমবাপ্পে অসাধারণ। গত বিশ্বকাপে আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচে সে যে গতিতে বল নিয়ে গোল করেছিল, সেটি ভুলে যাওয়া মুশকিল। একদিন তিনি, সেরাদের সেরা হবেন। নিঃসন্দেহে তিনি বিশ্বমানের খেলোয়াড়।

প্রসঙ্গত, বর্তমান ফুটবল বিশ্বে সবচেয়ে জনপ্রিয় খেলোয়াড় ক্রিশ্চিয়ানো রোনালদো এবং লিওনেল মেসি। তারা দুইজনই সমান পাঁচটি করে ব্যালন ডি’অর জিতলেও জাতীয় দলের হয়ে ইউরো এবং উয়েফা নেশন্স লীগের শিরোপা জয়ের স্বাদ পেয়েছেন রোনালদো। মেসি এখন পর্যন্ত আর্জেন্টিনার হয়ে কোনো ট্রফি জিততে পারেননি। 

ক্লাব ফুটবলে লীগ শিরোপা মেসি বেশি জিতলেও, ইউরোপের তিনটি শীর্ষ লীগ- ইংলিশ প্রিমিয়ার লীগ, স্প্যানিশ লা লিগা এবং ইতালিয়ান সিরি এ জিতেছেন সিআর সেভেন। তাই পরিসংখ্যানে মেসির চেয়ে এগিয়ে রয়েছেন পর্তুগিজ তারকাই।

আরআইএস 
 

আরও পড়ুন