• ঢাকা
  • শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: আগস্ট ১০, ২০১৯, ০১:০৪ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১০, ২০১৯, ০১:০৪ পিএম

টি-টুয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে খেলতে পারবেন না রুমানা

ক্রীড়া ডেস্ক
টি-টুয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে খেলতে পারবেন না রুমানা
রুমানা আহমেদের অভিজ্ঞতাকে মিস করবে বাংলাদেশ দল। ফটো : আইসিসি

আইসিসি টি-টুয়েন্টি নারী বিশ্বকাপের বাছাইপর্বে হাঁটুর ইনজুরির কারণে খেলতে পারবেন না অলরাউন্ডার রুমানা আহমেদ। 

২৮ বছর বয়সী রুমানা আন্তর্জাতিক নারী টি-টুয়েন্টি ক্রিকেটে ৬৬৩ রান করেছেন, যা বাংলাদেশি কোনো ব্যাটারের দ্বিতীয় সর্বাধিক মোট রান। বল হাতে এই লেগ স্পিন অলরাউন্ডার বল হাতে নিয়েছেন ৫২ উইকেট, যা টি-টুয়েন্টিতে কোনো টাইগ্রেস ক্রিকেটারের সর্বাধিক উইকেট শিকারের রেকর্ড।

রুমানার ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে বিসিবির মহিলা উইংয়ের গেম ডেভেলপমেন্ট ম্যানেজার নাজমুল আবেদিন ফাহিম বলেন, আমরা তাকে টি-টুয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের জন্য দলে নিতে পারছি না। তাকে এখন রিকভারি প্রোগ্রামের জন্য পাঠাতে হবে। সম্পূর্ণ সুস্থ হতে তার অনেক সময়ের প্রয়োজন আছে। 

নাজমুল আবেদিন ফাহিম বলেন, রুমানাকে দলে না পাওয়া আমাদের জন্য অবশ্যই বড় একটা ক্ষতি। সে একজন অভিজ্ঞ ক্রিকেটার এবং মাঠে আমরা তার অভিজ্ঞতাকে অনেক মিস করবো। 

২০১৮ সালে আইসিসির বর্ষসেরা টি-টুয়েন্টি দলে জায়গা করে নিয়েছিলেন বাংলাদেশ জাতীয় দলের অলরাউন্ডার রুমানা আহমেদ। প্রথম বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে এই কৃতিত্ব অর্জন করেন টাইগ্রেস রুমানা। বর্ষসেরা টি-টুয়েন্টি দলে জায়গা পাওয়ার স্বীকৃতিস্বরূপ আইসিসির কাছ থেকে বিশেষ ক্যাপ বুঝে পেয়েছিলেন রুমানা আহমেদ।

গত বছর ২৪টি আন্তর্জাতিক টি-টুয়েন্টি ম্যাচ খেলা রুমানা বল হাতে পেয়েছিলেন ৩০ উইকেট। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টুয়েন্টি নারী বিশ্বকাপে বাংলাদেশের হয়ে ৪ ম্যাচ খেলে রুমানা পেয়েছিলেন ৪ উইকেট। 

এদিকে, আগামী ৩১ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত স্কটল্যান্ডে আইসিসি টি-টুয়েন্টি নারী বিশ্বকাপের বাছাইপর্ব অনুষ্ঠিত হবে। দুই গ্রুপে ভাগ হয়ে ২০২০ বিশ্বকাপের টিকেট পাওয়ার জন্য খেলবে আটটি দল। 

স্কটল্যান্ডে বিশ্বকাপ বাছাইপর্বে অংশ নেয়ার আগে নেদারল্যান্ডসে ১০ দিনের ক্যাম্প করবে বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল। সেখানে তারা ৪টি প্রস্তুতি ম্যাচ খেলবে। ঈদের পর ১৫ আগস্ট নেদারল্যান্ডসে যাওয়ার জন্য দেশ ছাড়বে বাঘিনীরা। 

আরআইএস 

আরও পড়ুন

Islami Bank