• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১৬, ২০১৯, ০২:১১ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৬, ২০১৯, ০২:১১ পিএম

শুরুর আগেই থেমে গেল ইউরো টি-টোয়েন্টি

শুরুর আগেই থেমে গেল ইউরো টি-টোয়েন্টি
ফাইল ফটো

মাঠে গড়ানোর আগেই থেমে গেল ইউরোপভিত্তিক টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট ইউরো টি-২০ স্ল্যাম। ইউরোপে ক্রিকেটকে আরও জনপ্রিয় করার লক্ষ্য নিয়েই এই টুর্নামেন্ট আয়োজনের উদ্যোগ নেয়া হয়।

আয়োজকরা জানিয়েছিল, আয়ারল্যান্ড, স্কটল্যান্ড এবং নেদারল্যান্ডসের ছয়টি শহর ভিত্তিক ক্লাব এ টুর্নামেন্টে অংশ নেবে। কিন্তু প্রথম আসর শুরু হওয়ার মাত্র দুই সপ্তাহ আগেই এ টুর্নামেন্টকে স্থগিত ঘোষণা করা হয়েছে।

আয়োজকরা জানিয়েছেন, ২০১৯ টি-টোয়েন্টি স্ল্যাম ‘অনিবার্য কারণবশত’ স্থগিত করা হয়েছে। টুর্নামেন্টের এক মুখপাত্র বলেছেন, ‘ ইউরো টি-২০ স্ল্যাম বোর্ড, অর্থ লগ্নিকারী অংশীদার এবং ফ্র্যাঞ্চাইজি মালিকরা অনিচ্ছা সত্বেও ২০১৯ সালের এ ইভেন্টটি আয়োজন না করার সিদ্বান্ত নিয়েছেন। আমরা ইউরো টি-২০ স্ল্যামের উদ্বোধনী আসরটি বিশ্ব ক্যালেন্ডারে সত্যিকারার্থে একটি সেরা টুর্নামেন্ট হিসেবে নিশ্চিত করতে চাই।’ 

উল্লেখ্য, ডাবলিন এডিনবার্গ এবং আমস্টারডামে আগামী ৩০ আগস্ট থেকে ২২ সেপ্টম্বর পর্যন্ত এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হওযার কথা ছিল। ছয়টি দলের অংশ গ্রহনে মোট ৩৩টি ম্যাচ নিয়ে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ইউরো টি-২০ স্ল্যামে।

এদিকে টুর্নামেন্টের উদ্বোধনী আসরে নিউজিল্যান্ডর মার্টিন গাপটিল এবং ব্রেন্ডন ম্যাককালাম, দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার ডেল স্টেইন, ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী অধিনায়ক এউইন মরগান, পাকিস্তানের শহীদ আফ্রিদি, অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন এবং আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খানের মত তারকা ক্রিকেটাররা এ টুর্নামেন্ট খেলতে চুক্তিবদ্ধ হয়েছিলেন।

এসএইচএস 

আরও পড়ুন