• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১৬, ২০১৯, ০৪:০০ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৬, ২০১৯, ০৪:০০ পিএম

সহকারী থেকে হেড কোচ ম্যাককালাম

সহকারী থেকে হেড কোচ ম্যাককালাম
ব্রেন্ডন ম্যাককালাম- ছবি: ক্রিকইনফো

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্সের নতুন কোচ হলেন ব্রেন্ডন ম্যাককালাম। আগের আসরে দিল্লি ক্যাপিটালসের প্রধান কোচ রিকি পন্টিংয়কে প্রধান কোচ হিসেবে চাইলেও, শেষ পর্যন্ত তাকে না পাওয়ায় সহকারী কোচ ব্রেন্ডন ম্যাকালামকেই আগামী মৌসুমের জন্য দলের হেড কোচ বানিয়েছে কেকেআর ম্যানেজমেন্ট। 

তরুণদের নিয়ে গড়া দল দিল্লি পন্টিংয়ের কোচিংয়ে গত আইপিএলে দারুণ খেলে সবাইকে চমকে দেয়। যে কারণে পন্টিংকে পেতে বড় অঙ্কের আর্থিক প্রস্তাব দিয়েছিল কেকেআর। কিন্তু দিল্লি ক্যাপিটালস পন্টিংকে তাদের হেড কোচ হিসেবে আরও এক মৌসুম নিশ্চিত করে ফেলায় আশাহত হতে হয় কলকাতাকে। 

জানা গেছে, অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক পন্টিংয়ের সঙ্গে নতুন চুক্তিতে পারিশ্রমিক বাড়িয়েছে দিল্লি। সেই সঙ্গে পন্টিংয়ের সঙ্গে দীর্ঘমেয়াদি চুক্তি করার কথাও ভাবছে তারা। 

অস্ট্রেলিয়া জাতীয় দলের হয়ে কাজ করায় অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ডের প্রতিও পন্টিংয়ের কিছু দায়বদ্ধতা আছে। এই ব্যাপারে দিল্লি অনেক নমনীয় মনোভাব দেখাচ্ছে। যে কারণে পন্টিং তার পুরনো দলেই থেকে যেতে রাজি হয়েছেন।   

এদিকে কলকাতা নাইট রাইডার্সের পাশাপাশি ক্যারিবীয়ান প্রিমিয়ার লীগের দল ট্রিনবাগো নাইট রাইডার্সের কোচিংও করাবেন ম্যাককালাম। নতুন দায়িত্ব পাওয়ার পর ম্যাককালাম জানিয়েছেন, ‘কেকেআর ও টিকেআর দল দুটির হয়ে খেলার অভিজ্ঞতা রয়েছে আমার। এখন এরকম একটি দায়িত্ব পেয়ে আমি আপ্লুত ও সম্মানিত।’ 

এসএইচএস 

আরও পড়ুন