• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২০, ২০১৯, ১২:২৫ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২০, ২০১৯, ১২:২৫ পিএম

আর্চারের সমালোচনাকারী শোয়েবের অতীত তুলে ধরলেন যুবরাজ 

আর্চারের সমালোচনাকারী শোয়েবের অতীত তুলে ধরলেন যুবরাজ 
খেলোয়াড়ি জীবনে মাঠ দাপানোর সময় যুবরাজ সিং এবং শোয়েব আকতার। ফাইল ফটো

লর্ডস টেস্টের চতুর্থ দিনে জোফরা আর্চারের ছোড়া ঘণ্টায় ১৪৮.৭ কিলোমিটার গতিবেগসম্পন্ন বাউন্সার সরাসরি স্টিভেন স্মিথের বাঁ কানের নিচে আঘাত হানার পর তিনি যখন তাৎক্ষণিকভাবে মাটিতে পড়ে যান। তাকে মাটিতে শুয়ে পড়তে দেখেও এগিয়ে আসেননি আর্চার। 

স্মিথ যখন মাটিতে শুয়ে যন্ত্রণায় কাতর হয়ে ছটফট করছিলেন, ঠিক তখন সামান্য দূরে দাঁড়িয়ে থেকে ইংলিশ উইকেটরক্ষক জস বাটলারের সঙ্গে হাসছিলেন জোফরা আর্চার। ঘটনাটি টিভি ক্যামেরা এমনকি ফটো সাংবাদিকদের চোখ মোটেও এড়িয়ে যায়নি। এরপর থেকেই বাটলার এবং আর্চারের এমন ন্যাক্কারজনক কাণ্ড নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র সমালোচনার ঝড় ওঠে। 

পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার শোয়েব আখতার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে আর্চারের এমন আচরণ নিয়ে লিখেছিলেন, ‘বাউন্সার ক্রিকেটেরই অংশ। কিন্তু কোনো বোলারের ডেলিভারিতে যখনই আহত হন কোনো ব্যাটসম্যান, তখন সৌজন্যবশতই ব্যাটসম্যানের পাশে গিয়ে দাঁড়ানো উচিত বোলারের। 

ক্ষোভ প্রকাশ করে শোয়েব আরও বলেন, ‘স্মিথ আহত হওয়ার পরে আর্চার ব্যাটসম্যানের কাছে না গিয়ে দূরে সরে যায়। ওর এমন আচরণ আমার কাছে মোটেও ক্রিকেটীয় মনে হয়নি। আমি এরকম পরিস্থিতিতে সব সময়ে ব্যাটসম্যানের কাছে আগে দৌড়ে গিয়েছি।’

শোয়েবের এমন টুইট নিয়ে সবাই যখন ইতিবাচক মন্তব্য করছেন তখন তার অতীত আচরণই যেন সবার সামনে তুলে ধরলেন ভারতের সাবেক অলরাউন্ডার যুবরাজ সিং। পাল্টা টুইটে তিনি লিখেছেন, হ্যাঁ, তুমি তা করতে (ব্যাটসম্যানের কাছে আগে দৌড়ে যাওয়া)। কিন্তু তোমার মূল কথা হতো, ‘আশা করি তোমার কিছু হয়নি বন্ধু, কারণ তোমাকে এ রকম আরও সামলাতে হবে!’ 

যুবরাজের এই টুইটে ইতোমধ্যে ক্রিকেট মহলে হাসির রোল পড়ে গেছে। কারণ যুবরাজ যে শোয়েবকে ব্যক্তিগত আক্রমণ করেননি, তা বুঝতে কারোর বাকি নেই। শোয়েব-যুবরাজের মধ্যে অনেক আগে থেকেই চমৎকার সম্পর্কের ফলে বিষয়টিকে বন্ধুত্বপূর্ণ খোঁচা হিসেবেই দেখছেন।

আরআইএস 

আরও পড়ুন