• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১৮, ২০১৯, ১২:২৫ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৮, ২০১৯, ১২:২৫ পিএম

স্মিথের ইনজুরি নিয়ে বাটলার-আর্চারের এ কেমন আচরণ! 

স্মিথের ইনজুরি নিয়ে বাটলার-আর্চারের এ কেমন আচরণ! 
স্মিথ যখন মাটিতে শুয়ে যন্ত্রণায় কাতর হয়ে ছটফট করছিলেন, তখন জস বাটলারের সঙ্গে হাসছিলেন জোফরা আর্চার। ফটো : চ্যানেল নাইন

লর্ডস টেস্টে জোফরা আর্চারের ছোড়া বাউন্সার সরাসরি স্টিভেন স্মিথের বাঁ কানের নিচে আঘাত হানার পর তিনি যখন তাৎক্ষণিকভাবে মাটিতে পড়ে যান, তখন অনেকের মনেই ফিলিপ হিউজের দুঃসহ স্মৃতিই যেন মনে পড়ে গিয়েছিল! 

ব্যক্তিগত ৮০ রান করার পর স্মিথ যখন বলের আঘাতে মাঠ ছাড়েন, তখন অস্ট্রেলিয়া দলের ফিজিও রিচার্ড শ মাঠে ছুটে গিয়ে স্মিথের পরীক্ষা-নিরীক্ষা শুরু করে দেন। সবার মাঝেই তখন অন্যরকমের এক উৎকণ্ঠা বিরাজ করছে। মনের ভেতর জেগেছিল অজানা এক শঙ্কা।

বল টেম্পারিং কাণ্ডের জেরে স্মিথের পেছনে বিশ্বকাপের আগে থেকেই লেগেছিল একদল ইংলিশ সমর্থক। যদিও এজবাস্টন টেস্টে জোড়া সেঞ্চুরি তুলে তাদের মুখে স্মিথ আগেই কুলুপ এঁটে দিয়েছিলেন। আর গতকাল তার আঘাত পাওয়া যেন প্রতিপক্ষ দলের খেলোয়াড় থেকে শুরু করে লর্ডসের প্রতিটি দর্শককে চিন্তিত করে ফেলেছিল।

অজি ফিজিও মাঠের ভেতর যখন স্মিথের পরিচর্যায় ব্যস্ত, তখন ইংল্যান্ডের প্রায় ক্রিকেটাররা পাশে দাঁড়িয়ে সহানুভূতি প্রকাশ করছিলেন। তবে ইংল্যান্ডের দুই ক্রিকেটারের সেই সময় করা আচরণ ক্রিকেট তীর্থভূমি লর্ডসকে লজ্জার ডোবাল আর স্পিরিট অব ক্রিকেটের পরিপন্থি এক নজির স্থাপন করলো। 

স্মিথ যখন মাটিতে শুয়ে যন্ত্রণায় কাতর হয়ে ছটফট করছিলেন, ঠিক তখন সামান্য দূরে দাঁড়িয়ে থেকে ইংলিশ উইকেটরক্ষক জস বাটলারের সঙ্গে হাসছিলেন জোফরা আর্চার। স্মিথের ব্যথা পাওয়া নিয়ে বাটলার ও আর্চারের হাসাহাসি যেন রোম পুড়ছিল আর নিরো বাঁশি বাজাচ্ছিল- সেই নির্মম ইতিহাসকেই স্মরণ করিয়ে দিচ্ছিল! 

ঘটনাটি টিভি ক্যামেরা এমনকি ফটো সাংবাদিকদের চোখ মোটেও এড়িয়ে যায়নি। এরপর থেকেই বাটলার এবং আর্চারের এমন ন্যাক্কারজনক কাণ্ড নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র সমালোচনার ঝড় ওঠে। 

আরআইএস 
 

আরও পড়ুন