• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১৯, ২০১৯, ০৪:২৩ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৯, ২০১৯, ০৪:২৩ পিএম

স্মিথের ইনজুরি নিয়ে মুখ খুললেন সমালোচিত আর্চার 

স্মিথের ইনজুরি নিয়ে মুখ খুললেন সমালোচিত আর্চার 
স্মিথ যখন মাটিতে শুয়ে যন্ত্রণায় ছটফট করছিলেন, তখন সামান্য দূরে দাঁড়িয়ে থেকে হাসছিলেন জোফরা আর্চার। ফটো : দ্যা ক্রিকেট টাইমস

লর্ডস টেস্টে জোফরা আর্চারের ছোড়া ঘণ্টায় ১৪৮.৭ কিলোমিটার গতিবেগসম্পন্ন বাউন্সার সরাসরি স্টিভেন স্মিথের বাঁ কানের নিচে আঘাত হানার পর তিনি যখন তাৎক্ষণিকভাবে মাটিতে পড়ে যান, তখন অনেকের মনেই ফিলিপ হিউজের দুঃসহ স্মৃতিই যেন মনে পড়ে গিয়েছিল! 

ব্যক্তিগত ৮০ রান করার পর স্মিথ যখন বলের আঘাত পান, তখন অস্ট্রেলিয়া দলের ফিজিও রিচার্ড শ মাঠে ছুটে গিয়ে স্মিথের পরীক্ষা-নিরীক্ষা শুরু করে দেন। পরে স্মিথ মাঠ ছাড়তে বাধ্য হন। 

স্মিথ যখন মাটিতে শুয়ে যন্ত্রণায় কাতর হয়ে ছটফট করছিলেন, ঠিক তখন সামান্য দূরে দাঁড়িয়ে থেকে ইংলিশ উইকেটরক্ষক জস বাটলারের সঙ্গে হাসছিলেন জোফরা আর্চার। ঘটনাটি টিভি ক্যামেরা এমনকি ফটো সাংবাদিকদের চোখ মোটেও এড়িয়ে যায়নি। এরপর থেকেই বাটলার এবং আর্চারের এমন ন্যাক্কারজনক কাণ্ড নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র সমালোচনার ঝড় ওঠে। 

নিজের অভিষেক টেস্টেই তীব্র সমালোচনার মুখে পড়া পেসার জোফরা আর্চার বিষয়টি নিয়ে মুখ খুলেছেন। তিনি বলেছেন, স্মিথকে বাউন্সার দিয়ে আহত করার পরিকল্পনা আমাদের ছিল না। আমরা দ্রুত উইকেট তুলতে চেয়েছিলাম। এটা ভালো একটা চ্যালেঞ্জ ছিল। দুর্দান্ত স্পেল ছিল। কিন্তু আমি কখনো কারোর এরকম পরিণতি দেখতে চাই না। 

আর্চার বলেন, স্মিথ যখন ওভাবে পড়ে গিয়েছিল; ওকে দেখেই আমাদের সবার হৃদস্পন্দন বন্ধ হয়ে গিয়েছিল। ও যখন উঠে দাঁড়ালো, আমরা তখন স্বস্তির নিঃশ্বাস ফেলেছিলাম। স্ট্রেচারে করে কোনো খেলোয়াড় মাঠ ছাড়ুক, এমনটা কেউ দেখতে চায় না। 

আরআইএস  

আরও পড়ুন