• ঢাকা
  • সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
প্রকাশিত: আগস্ট ২৩, ২০১৯, ০৪:২৮ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৩, ২০১৯, ০৪:২৮ পিএম

বাংলাদেশের ক্রিকেটের উন্নতিতে তৃণমূলে জোর দিতে হবে : ভাস 

ক্রীড়া ডেস্ক
বাংলাদেশের ক্রিকেটের উন্নতিতে তৃণমূলে জোর দিতে হবে : ভাস 
সাম্প্রতিক সময়ে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ দ্বৈরথে রূপ নেয়ার বিষয়টিকে ইতিবাচক দৃষ্টিতেই দেখছেন চামিন্দা ভাস। ফটো : চ্যানেল টুয়েটিফোর

শ্রীলঙ্কার কিংবদন্তি সাবেক পেসার চামিন্দা ভাস বাংলাদেশের ক্রিকেটের আরো উন্নতিতে তৃণমূলে জোর দেয়ার পরামর্শ দিয়েছেন।

চ্যানেল টুয়েটিফোরকে দেয়া এক সাক্ষাৎকারে ভাস জানিয়েছেন, সাম্প্রতিক সময়ে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ দ্বৈরথে রূপ নেয়ার বিষয়টিকে তিনি ইতিবাচক দৃষ্টিতেই দেখছেন।

তিনি বলেন, বাংলাদেশ এশিয়ার অন্যতম শক্তিশালী দলে পরিণত হয়েছে। এতে করে উত্তেজনা, রোমাঞ্চ বেড়েছে। ক্রিকেটে প্রতিদ্বন্দিতা, কথার লড়াই আলাদা মাত্র যোগ করে। তবে সেটা যেনে বিষবাষ্প না ছড়ায়, সেদিকে লক্ষ্য রাখা প্রয়োজন।

বর্তমানে শ্রীলঙ্কার ইমার্জিং দল বাংলাদেশ সফর করছে। এই দলের কোচ হিসেবে এখন দায়িত্ব পালন করছেন এই লঙ্কান ক্রিকেট গ্রেট। ভাস বলেন, শ্রীলঙ্কার বয়স ভিত্তিক দল নিয়ে কাজ করেছি। জাতীয় দলের বোলিং কোচের দায়িত্বেও ছিলাম। কোচিংয়ে আমার লক্ষ্যটা পরিষ্কার। 

১৯৯৬ সালে নিজের অভিষেক বিশ্বকাপে শিরোপা, ২০০৭ সালে সবশেষ বিশ্বকাপের রানার্সআপ দলের সদস্য এই গর্বিত পেসার। ২০০৩ বিশ্বকাপটা অবশ্য ভাসের জন্য একটু আলাদা। কারণ ক্যারিয়ারের স্মরণীয় মুহুর্ত ধরা দিয়েছিলে দক্ষিণ আফ্রিকার সিটি ওভালে বাংলাদেশের বিপক্ষে। ওই ম্যাচের প্রথম ৩ বলে ৩ উইকেট নিয়ে হ্যাটট্রিক করে বসেন ভাস, যা ক্রিকেট ইতিহাসে এখন পর্যন্ত একবারই ঘটেছে। সেই ম্যাচে ২৫ রান দিয়ে ৬ উইকেট পেয়েছিলেন ভাস, যা লঙ্কান বোলারদের মধ্যে এখনো বিশ্বকাপের সেরা পারফরম্যান্স।

নিজের এমন অর্জনের ম্যাচটি নিয়ে চামিন্দা ভাস বলেন, ক্যারিয়ারজুড়ে অনেকগুলো ঘটনা মনে পড়ে। বাংলাদেশের বিপক্ষে ওই ম্যাচটা নিঃসন্দেহে আমার জন্য আলাদা। উইকেট থেকে দারুণ সুবিধা পেয়েছিলাম। প্রথম ওভারটা আমার জন্য স্পেশাল ছিল। তবে ব্যক্তিগত অর্জনের চেয়ে জয় ভূমিকা রাখতে পারায় বেশি খুশি হয়েছিলাম।

আরআইএস 
 

আরও পড়ুন

Islami Bank