• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৩০, ২০১৯, ১১:৫৮ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৩০, ২০১৯, ১১:৫৮ এএম

বাংলাদেশে পা রাখলো আফগানরা  

বাংলাদেশে পা রাখলো আফগানরা  
আফগানিস্তান ক্রিকেট দল। ফাইল ফটো

একমাত্র টেস্ট এবং ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে চলে এসেছে আফগানিস্তান ক্রিকেট দল। 

শুক্রবার (৩০ আগস্ট) সকাল ৮টা ৪০ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আফগান ক্রিকেটারদের বহনকারী বিমানটি অবতরণ করে। এরপর বেলা সাড়ে ১১টায় তারা চট্টগ্রামের উদ্দেশে ঢাকা ত্যাগ করে।

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশের বিপক্ষে ১ ও ২ সেপ্টেম্বর আফগানদের দুইদিনের অনুশীলন ম্যাচ। ৫ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের একমাত্র টেস্টটি খেলবে আফগানরা।  

একমাত্র টেস্ট এবং বাংলাদেশ ও জিম্বাবুয়ের সঙ্গে ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজের জন্য আগেই স্কোয়াড ঘোষণা করেছে আফগানিস্তান। যেখানে জায়গা হয়নি ১২ মাসের জন্য নিষিদ্ধ হওয়া ক্রিকেটার মোহাম্মদ শাহজাদের। 

শাহজাদ না থাকায় টেস্ট ও টি-টোয়েন্টি দলে ভিন্ন দুই উইকেটরক্ষককে দলে রেখেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। বিশ্বকাপ খেলা ইকরাম আলী খিল টেস্ট এবং রহমানউল্লাহ গুরবাজ সুযোগ পেয়েছেন টি-টুয়েন্টি দলে। 

রহস্যজনকভাবে টেস্ট দলে জায়গা হয়নি স্পিনার মুজীব-উর-রহমানের। শুধুমাত্র টি-টুয়েন্টিতে দলে তাকে রাখা হয়েছে। অন্যদিকে, পেসার শাপুর জাদরান সুযোগ পেয়েছেন টেস্ট দলে। অধিনায়ক রশিদ খান, মোহাম্মদ নবী এবং আসগর আফগান রয়েছেন দুই ফরম্যাটের স্কোয়াডেই। 

আফগানিস্তানের টেস্ট স্কোয়াড : রশিদ খান (অধিনায়ক), আসগর আফগান, মোহাম্মদ নবী, এহসানউল্লাহ জানাত, শাপুর জাদরান, হাশমতউল্লাহ শাহিদি, রহমত শাহ, ইব্রাহিম জাদরান, ইকরাম আলী খিল, জহির খান, জাভেদ আহমাদি, সায়েদ শিরজাদ, ইয়ামিন আহমাদজাই, আফসার জাজাই এবং কাইস আহমেদ।

আফগানিস্তানের ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজের স্কোয়াড : রশিদ খান (অধিনায়ক), আসগর আফগান, মোহাম্মদ নবী, হযরতউল্লাহ জাজাই, নাজিব তারাকাই, মুজীব-উর-রহমান, দৌলত জাদরান, নাজিবউল্লাহ জাদরান, গুলবাদিন নাইব, শরাফুদ্দিন আশরাফ, শহীদউল্লাহ কামাল, করিম জানাত, ফরিদ আহমেদ মালিক, শফিকউল্লাহ শাফাক, ফাজাল নিয়াজাই, নাভিন-উল-হক এবং রহমানউল্লাহ গুরবাজ। 

আরআইএস 
 

আরও পড়ুন