• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৯, ২০১৯, ০৮:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৯, ২০১৯, ০৮:৪৯ পিএম

নেদারল্যান্ডসের বিপক্ষে ১০ উইকেটে জিতলো বাংলাদেশ

নেদারল্যান্ডসের বিপক্ষে ১০ উইকেটে জিতলো বাংলাদেশ
বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল। ফটো : সংগৃহীত

আইসিসি টি-টুয়েন্টি নারী বিশ্বকাপের বাছাইপর্বে অংশ নেয়ার আগে বর্তমানে নেদারল্যান্ডসে নিজেদের প্রস্তুতি সেরে নিচ্ছে বাংলাদেশ। সেখানে প্রস্তুতি ম্যাচে বাঘিনীরা স্বাগতিকদের বিপক্ষে ১০ উইকেটের বিশাল ব্যবধানে জয় তুলে নিয়ে নিজেদের প্রস্তুতি ভালোভাবেই সেরে নিয়েছে। 

বৃহস্পতিবার (২৯ আগস্ট) অনুষ্ঠিত ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নামা ডাচরা ১৬.৫ ওভারে মাত্র ৫১ রানে অলআউট হয়ে যায়। তাদের পক্ষে ১৯ রান করা ওপেনার স্টেরা ক্যালিস ছাড়া কেউই দুই অংকের ঘরে পৌঁছাতে পারেননি। 

বাংলাদেশের বোলারদের পক্ষে দুটি করে উইকেট নেন ফাহিমা খাতুন, শায়লা শারমিন ও খাদিজা তুল কুরবা। একটি করে নেন জাহানারা আলম ও সালমা খাতুন। 

রান তাড়া করতে নেমে ঝড়ো ব্যাটিং করেন বাংলাদেশের দুই ওপেনার সানজিদা ইসলাম ও আয়েশা রহমান। উদ্বোধনী জুটিতে মাত্র ৬.৩ ওভারে লক্ষ্যে পৌঁছায় বাঘিনীরা। ২৭ বলে ৪ বাউন্ডারির মারে ২৪ রানে অপরাজিত থাকেন সানজিদা। ১টি করে চার ও ছক্কায় আয়েশা রহমান ১২ বলে ১৮ রান করেন।

আগামী ৩১ আগস্ট পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচ দিয়ে টি-টুয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব শুরু করবে বাংলাদেশ। ‘এ’ গ্রুপে বাংলাদেশের অন্য দুই প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র ও স্বাগতিক স্কটল্যান্ড। যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ ১ সেপ্টেম্বর এবং স্কটিশদের বিপক্ষে ৩ সেপ্টেম্বর।

আগামী ফেব্রুয়ারি-মার্চে টি-টুয়েন্টি নারী বিশ্বকাপ অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ায়। গতবার বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকাপের মূল পর্বে গিয়েছিল বাংলাদেশের মেয়েরা।

আরআইএস 
 

আরও পড়ুন