• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২০, ২০১৯, ০৩:১৩ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২০, ২০১৯, ০৩:১৩ পিএম

বাংলাদেশ সফরের জন্য আফগান দল ঘোষণা

বাংলাদেশ সফরের জন্য আফগান দল ঘোষণা
ফাইল ফটো

বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্ট এবং বাংলাদেশ ও জিম্বাবুয়ের সঙ্গে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে অংশ নিতে আগামী ৩০ আগস্ট ঢাকা পা রাখছে আফগানিস্তান। এ দুই সিরিজের জন্য দলও ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। যেখানে জায়গা হয়নি ১২ মাসের জন্য নিষিদ্ধ হওয়া ক্রিকেটার মোহাম্মদ শাহজাদের। 

শাহজাদ না থাকায় টেস্ট ও টি-টোয়েন্টি দলে ভিন্ন দুই উইকেটরক্ষককে দলে ডেকেছে এসিবি। বিশ্বকাপ খেলা ইকরাম আলী খীল টেস্ট এবং রহমানউল্লাহ গুরবাজ সুযোগ পেয়েছেন টি-টোয়েন্টি দলে। 

রহস্যজনকভাবে টেস্ট দলে জায়গা হয়নি স্পিনার মুজীব-উর-রহমানের। শুধুমাত্র টি-টোয়েন্টিতে দলে তাকে রাখা হয়েছে। অন্যদিকে, পেসার শাপুর জাদরান সুযোগ পেয়েছেন টেস্ট দলে। অধিনায়ক রশিদ খান, মোহাম্মদ নবী এবং আসগর আফগান রয়েছেন দুই ফরম্যাটের স্কোয়াডেই।

আফগানিস্তানের টেস্ট স্কোয়াড
রশিদ খান, আসগর আফগান, মোহাম্মদ নবী, এহসানউল্লাহ জানাত, শাপুর জাদরান, হাশমতউল্লাহ শহীদি, রহমত শাহ, ইব্রাহিম জাদরান, ইকরাম আলী খীল, জহির খান, জাভেদ আহমাদি, সায়েদ শিরজাদ, ইয়ামিন আহমাদজাই, আফসার জাজাই এবং কাইস আহমেদ।
ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াড
রশিদ খান, আসগর আফগান, মোহাম্মদ নবী, হযরতউল্লাহ জাজাই, নাজিব তারাকাই, মুজীব-উর-রহমান, দৌলত জাদরান, নাজিবউল্লাহ জাদরান, গুলবাদিন নাইব, শরাফুদ্দিন আশরাফ, শহীদউল্লাহ কামাল, করিম জানাত, ফরিদ আহমেদ মালিক, শফিকউল্লাহ শাফাক, ফাজাল নিয়াজাই, নাভিন-উল-হক এবং রহমানউল্লাহ গুরবাজ। 

এসএইচএস 

আরও পড়ুন