• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০১৯, ১২:২০ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২, ২০১৯, ১২:২০ পিএম

বিশাল পরাজয়ের সামনে দাঁড়িয়ে ওয়েস্ট ইন্ডিজ

বিশাল পরাজয়ের সামনে দাঁড়িয়ে ওয়েস্ট ইন্ডিজ
ভারতের বিপক্ষে বিশাল পরাজয়ের সামনে দাঁড়িয়ে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। ফটো : এপি

কিংসটনে ভারতের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচে বিশাল পরাজয়ের সামনে দাঁড়িয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। ৪৬৮ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে তৃতীয় দিন শেষে ক্যারিবীয়দের সংগ্রহ ২ উইকেটে ৪৫ রান। 

রোববার (১ সেপ্টেম্বর) ব্যাটিং বিপর্যয়ে পড়া ওয়েস্ট ইন্ডিজ ৭ উইকেটে ৮৭ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে। পরে তারা আর ৩০ রান যোগ করে প্রথম ইনিংসে মাত্র ১১৭ রানে অলআউট হয়ে যায়।

ভারতের চেয়ে ২৯৯ রানে পিছিয়ে থাকায় ফলোঅনের মুখে পড়ে যায় জেসন হোল্ডারের দল। কিন্তু টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি প্রতিপক্ষকে ফলোঅনে না পাঠিয়ে নিজেরাই দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সিদ্ধান্ত নেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামা ভারত ৪ উইকেটে ১৬৮ রান তুলে ইনিংস ঘোষণা করে এবং ওয়েস্ট ইন্ডিজকে জয়ের জন্য ৪৬৮ রানের বিশাল লক্ষ্য ছুড়ে দেয়।  
প্রথম ইনিংসে শতক তুলে নেয়া হনুমা বিহারী দ্বিতীয় ইনিংসে নিজের ফিফটি তুলে নিয়ে ৫৩ রানে অপরাজিত থাকেন। ৬৪ রানে অপরাজিত ছিলেন আজিঙ্কা রাহানে। 

তৃতীয় দিনের শেষ বিকালটাও স্বাগতিকরা নিজেদের করে নিতে পারেনি। তারা দুই ওপেনার জন ক্যাম্পবেল (১৬) এবং ক্রেইগ ব্রাথওয়েটকে (৩) হারিয়ে আবারো ব্যাটিং বিপর্যয়ের পূর্বাভাস দিয়ে রেখেছে। ড্যারেন ব্রাভো ১৮ আর শামরাহ ব্রুকস ৪ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। 

আরআইএস

আরও পড়ুন