• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০১৯, ০৩:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২, ২০১৯, ০৩:৩৬ পিএম

সিংহাসনে মালিঙ্গা, খুব বেশি দূরে নেই সাকিবও

সিংহাসনে মালিঙ্গা, খুব বেশি দূরে নেই সাকিবও
কলিন ডি গ্র্যান্ডহোমকে বোল্ড করে টি-টুয়েন্টিতে সবচেয়ে বেশি উইকেটের মালিক বনে যান লাসিথ মালিঙ্গা। ফটো : ইএসপিএন

সর্বকালের সেরা ফাস্ট বোলারদের তালিকা করলে সেখানে অবধারিতভাবেই থাকবে শ্রীলঙ্কান পেস কিংবদন্তি লাসিথ মালিঙ্গার নাম। তার ধ্বংসাত্মক বোলিং যেকোনো ব্যাটসম্যানের জন্যই আতঙ্কের ব্যাপার। পেস বোলিংয়ের অসংখ্য রেকর্ডও এরই মধ্যে নিজের ঝুলিতে নিয়েছেন তিনি। 

ক্যারিয়ারের গোধূলি বেলায় এসে আরও একটি রেকর্ড নিজের করে নিয়েছেন মালিঙ্গা। বর্তমানে আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে সবচেয়ে বেশি উইকেট এই লঙ্কান কিংবদন্তির। 

রোববার (১ সেপ্টেম্বর) নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলতে নামে শ্রীলঙ্কা। যেখানে প্রথম ওভারেই কলিন মুনরোকে তুলে নেয়ার পর কিউইদের ১১৮ রানের মাথায় আউট করেন কলিন ডি গ্র্যান্ডহোমকে। তাকে আউট করার মাধ্যমেই টি-টুয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেটের মালিক বনে যান মালিঙ্গা। ৭৪ ম্যাচ খেলে ৯৯ নম্বর জার্সিধারী এই ক্রিকেটার এখন টি-টুয়েন্টিতে ৯৯ উইকেটের মালিক। 

তাকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ থাকছে বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানের সামনে। বর্তমানে ৭২ টি-টুয়েন্টি খেলে তার উইকেট সংখ্যা ৮৮টি। পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি ৯৯ ম্যাচে ৯৮ উইকেট নিয়ে টি-টুয়েন্টিতে উইকেট শিকারির তালিকায় রয়েছেন দ্বিতীয় স্থানে।

মালিঙ্কার রেকর্ড গড়ার দিনে অবশ্য জিততে পারেনি শ্রীলঙ্কা। গ্রান্ডহোম, টেলর ও ড্যারিল মিশেলের তোপে শ্রীলঙ্কার দেয়া ১৭৫ রানের টার্গেট তিন বল হাতে রেখেই টপকে গেছে কিউইরা।

এমএইচবি/আরআইএস 
 

আরও পড়ুন