• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০১৯, ১০:৩৩ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৫, ২০১৯, ১০:৩৩ এএম

যারা খেলতে চায় না, তাদের বাদ দিয়েই হবে বিপিএল 

যারা খেলতে চায় না, তাদের বাদ দিয়েই হবে বিপিএল 

বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেল জানিয়েছেন, টুর্নামেন্টের সপ্তম আসর নিয়ম মেনে আয়োজন করতে চায় বিসিবি। যারা (ফ্র্যাঞ্চাইজি) খেলতে চায় না, তাদের বাদ দিয়েই হবে টুর্নামেন্ট।

গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে শেখ সোহেল বলেন, বিপিএল না হওয়ার আমি কোনো কারণ দেখি না। আমরা সব দিক দিয়েই তৈরি। যদি কেউ খেলতে না চায়, তাহলে যারা ফ্র্যাঞ্চাইজি নেয়ার জন্য বসে আছে তাদের আমরা দিয়ে দেবো। 

গত ৩ সেপ্টেম্বর অর্থমন্ত্রী এবং বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের উপদেষ্টা আ হ ম মুস্তফা কামাল বলেন, আইনে আছে এক বছরে দুইবার বিপিএল হবে না। সে হিসেবে এ বছর বিপিএল হওয়ার কোনো সুযোগ নেই। 

যদিও পরদিন ৪ সেপ্টেম্বর সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে এমন বক্তব্যের জন্য অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ক্ষমা চেয়ে নেন।  

ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়েছে আগেই। এখনো পর্যন্ত কারোর সঙ্গে নতুন করে চুক্তি হয়নি। তার আগেই টুর্নামেন্ট নিয়ে তাদের বলার এখতিয়ার নিয়েও প্রশ্ন তুলে গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান বলেন, ব্যক্তি বা কোনো গোষ্ঠীর কথায় বোর্ড প্রভাবিত হয় না। আমরা কারোর কথায় ক্রিকেট বোর্ড চালাই না। কারোর উপদেশ নিয়ে চালাই না। 

তিনি জানান, অর্থমন্ত্রীর বক্তব্যের পরও বিপিএলের সপ্তম আসরের কার্যক্রম থেমে যাবে না। আগামী অক্টোবর মাসের মধ্যে দলগুলোর সাথে চুক্তি আর ড্রাফট সম্পন্ন করতে চায় বিসিবি।

ক্রিকেটারদের ব্যক্তিগত ইচ্ছায় দল পরিবর্তনের ইস্যু এখন বড় সংকট সৃষ্টি করেছে। সাকিব বেছে নিয়েছিলেন রংপুর রাইডার্স, তামিম খুলনাকে। এ বিষয়ে শেখ সোহেল বিপিএলকে বিতর্কিত করতে চায় এমন ক্রিকেটার ও দলকে শাস্তি দেয়ার হুমকিও দিয়ে রাখলেন। তিনি বলে, কেউ যদি বোর্ডের মান-সম্মান ক্ষুণ্ণ করে, তাহলে তার বিপিএল খেলা হবে না। 

আরআইএস 
 

আরও পড়ুন