• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০১৯, ০৪:০৯ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৩, ২০১৯, ০৪:১০ পিএম

সিংহাসন ফিরে পেলেন স্মিথ

সিংহাসন ফিরে পেলেন স্মিথ
অ্যাশেজ দিয়ে সাদা পোশাকে প্রত্যাবর্তনের পর নিজের সিংহাসন ফিরে পেলেন স্টিভেন স্মিথ। ফটো : এপি

এক বছর আগে বল টেম্পারিং ইস্যুতে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছিলেন স্টিভেন স্মিথ। এরপর কোনো আন্তর্জাতিক ম্যাচ না খেলেই সরাসরি সুযোগ পান অস্ট্রেলিয়ার ২০১৯ বিশ্বকাপের দলে। 

চলতি অ্যাশেজ দিয়ে সাদা পোশাকে স্মিথের প্রত্যাবর্তন হয়। সেখানে ফিরেই আরও একবার নিজের সামর্থ্যের জানান দেন স্মিথ। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে খেলেন ১৪৪ ও ১৪২ রানের অনবদ্য দুই ইনিংস। ওই ম্যাচে তিনি সেরা খেলোয়াড়ও নির্বাচিত হন। এরপর লর্ডশে দ্বিতীয় টেস্টেও খেলেন ৯২ রানের ইনিংস।

মাথায় চোট পেয়ে তৃতীয় ম্যাচে মাঠে নামতে না পারলেও আগের দুই ম্যাচের ভালো পারফরম্যান্সের ফল পেয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক এই অধিনায়ক। আইসিসির টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে বর্তমানে সবার উপরে আছেন স্মিথ। তিনি পেছনে ফেলেছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে। 

৯০৪ রেটিং পয়েন্ট নিয়ে বর্তমানে শীর্ষে আছেন স্মিথ। তার চেয়ে এক রেটিং পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছেন কোহলি। ৮৭৮ পয়েন্ট নিয়ে তালিকার তিনে আছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। 

অন্যদিকে, বোলারদের র‌্যাংকিংয়ে শীর্ষে আছেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিধ্বংসী বোলিং করা জাসপ্রিত বুমরাহ উঠে এসেছেন বোলিং র‌্যাংকিংয়ের তৃতীয় স্থানে। তার ঠিক উপরেই আছেন দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা। 

এমএইচবি/আরআইএস 
 

আরও পড়ুন