• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০১৯, ০২:৫২ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৩, ২০১৯, ০২:৫২ পিএম

মুশফিককে অধিনায়ক হওয়ার প্রস্তাব বিসিবির!

মুশফিককে অধিনায়ক হওয়ার প্রস্তাব বিসিবির!
দেশের হয়ে তিন ফরম্যাটেই আগে অধিনায়কত্ব করেছেন নুশফিকুর রহিম। ফাইল ফটো

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিম। দেশের হয়ে তিন ফরম্যাটেই তাকে অধিনায়কত্ব করতে দেখা গিয়েছে। তার নেতৃত্বেই টেস্টে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মতো দলকে হারিয়েছে টাইগাররা। 

সেই মুশফিক অধিনায়কত্ব হারিয়েছেন অনেক আগেই। ২০১৯ বিশ্বকাপের পর অধিনায়ক মাশরাফীর ইনজুরি ও সহ-অধিনায়ক সাকিব আল হাসানের বিশ্রামের কারণে শ্রীলঙ্কা সিরিজে তার সামনে আরও একবার সুযোগ এসেছিল অধিনায়ক হওয়ার। তবে বিসিবির দেয়া প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন মুশফিক। দেশের শীর্ষস্থানীয় একটি পত্রিকাকে দেয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন দেশসেরা এই ব্যাটসম্যান। 

মুশফিক বলেন, আমার কাছে প্রস্তাব এসেছিল। কিন্তু আমি আন্তরিকভাবে বিসিবিকে না করেছি। কারণ আমার মনে হয়েছে, অধিনায়ক হিসেবে আমার আর তেমন কিছু দেয়ার নেই। ভবিষ্যতেও আমি আর অধিনায়ক হতে চাই না।

বর্তমানে বাংলাদেশ দলের কোচিং স্টাফদের মধ্যে পাঁচজনই দক্ষিণ আফ্রিকান। দলের জন্য এটা ভালো সিদ্ধান্ত বলেই মনে করেন মুশফিক। বিশেষ করে হেড কোচ রাসেল ডমিঙ্গোর ব্যাপারে তাকে বেশ আশাবাদীই মনে হয়েছে। 

তিনি বলেন, উনারা এক একজন খুবই দক্ষ। আন্তর্জাতিক পর্যায়েও অনেক অভিজ্ঞতা আছে তাদের। বিশেষ করে চার্লস ল্যাঙ্গারভেল্ট এবং নেইল ম্যাকেঞ্জির সঙ্গে আমি খেলেছি। উনাদের কাছ থেকে দক্ষিণ আফ্রিকার কন্ডিশন সম্পর্কে অনেক কিছু জানতে পারবো। আমাদের কোচিং স্টাফে এখন পাঁচজন দক্ষিণ আফ্রিকান- এটা খুবই ভালো হয়েছে। ডমিঙ্গো অনেক ভালো কাজ করেন। নির্দিষ্ট জিনিস ধরে কাজ করেন। আগেও যারা ছিলেন, এই জিনিসগুলো নিয়ে তারাও কাজ করেছেন। তবে বর্তমান কোচিং স্টাফ যেকোনো জিনিস পরিকল্পিতভাবে করান।

এমএইচবি/আরআইএস 
 

আরও পড়ুন