• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০১৯, ০৯:০৫ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৬, ২০১৯, ০৯:০৭ পিএম

চাহিদা মতো উইকেট না পেয়ে হতাশ সাকিব

চাহিদা মতো উইকেট না পেয়ে হতাশ সাকিব
চট্টগ্রাম টেস্টে সাকিব আল হাসান। ছবি: বিসিবি

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে হোম কন্ডিশনের কারণে বাংলাদেশের সামনে সুযোগ ছিল নিজেদের চাহিদা মতো উইকেট তৈরি করার। কিন্তু প্রথম দুই দিন শেষেই প্রশ্ন উঠেছে চট্টগ্রাম টেস্টের উইকেট থেকে কতটুকু সুবিধা নিতে পারবে বাংলাদেশ। 

দ্বিতীয় দিনশেষে সংবাদ সম্মেলনে এসে বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান দিলেন চমকে যাওয়ার মতো এক তথ্য। নিজেদের ঘরের মাঠে যেমন উইকেট চেয়েছিলেন সাকিব, তেমনটি নাকি পাননি। 

এ নিয়ে তিনি বলেন, ‘যে ধরনের উইকেট আমরা চেয়েছিলাম তেমনটা না পেয়ে নিশ্চিতভাবেই হতাশ। কেমন একাদশ নিয়ে আমরা মাঠে নামতে চেয়েছি-সেটাও আপনারা জানেন।’

যেই পিচে ব্যর্থ হয়েছেন বাংলাদেশের স্পিনাররা। সেখানেই বাংলাদেশের ব্যাটসম্যানরা অসহায় আত্মসমর্পন করেছে আফগান স্পিনারদের কাছে। কেনো এই বিপরীত চিত্র? সাকিব জানিয়েছেন এর কারণও। 

তিনি আরও বলেন, ‘আমাদের দলে আছে ফিঙ্গার স্পিনার, তাদের আছে রিস্ট স্পিনার। এটাই একমাত্র পার্থক্য, এ ছাড়া আমি অন্য কোন পার্থক্য দেখছিনা। মোহাম্মদ নবী ভালো করেছেন এবং ২ উইকেট নিয়েছেন। তবে আমাদের ফিঙ্গার স্পিনাররা পুরো ১০ উইকেটই নিয়েছেন। তাদের রিস্ট স্পিনাররা অনেক বেশি কার্যকর ছিল। আমাদের রিস্ট স্পিনার নেই এবং পিচ ছিল ন্যাড়া। যেহেতু আমাদের রিস্ট স্পিনার নেই তাই এ ধরনের ন্যাড়া পিচ আমাদের জন্য কঠিন হয়ে পড়েছে। যেহেতু আমরা এমন ধরনের উইকেট প্রত্যাশা করিনি তাই পরিস্থিতি আমাদের জন্য কঠেন হয়ে গেছে।’

এমএইচবি

আরও পড়ুন