• ঢাকা
  • সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬
প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০১৯, ১২:১৬ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১০, ২০১৯, ১২:১৯ পিএম

পাকিস্তান সফর থেকে সরে গেলেন শ্রীলঙ্কার ১০ ক্রিকেটার

ক্রীড়া ডেস্ক
পাকিস্তান সফর থেকে সরে গেলেন শ্রীলঙ্কার ১০ ক্রিকেটার
শ্রীলঙ্কান ক্রিকেট দল। ছবি : সংগৃহীত

২০০৯ সালে পাকিস্তান সফরের সময় বোমা হামলার শিকার হন শ্রীলঙ্কান ক্রিকেটাররা। সেই সময়ে অল্পের জন্য প্রাণে বেঁচে যান কুমার সাঙ্গাকারা-মাহেলা জয়বার্ধানেরা। এরপর থেকে পাকিস্তানে বড় কোনো ক্রিকেট দল সফরে যায়নি। 

মাঝখানে জিম্বাবুয়ে এবং বয়সভিত্তিক ও নারী ক্রিকেট দলের বেশ কয়েকটি সিরিজ সফলভাবে সম্পূর্ণ করে পাকিস্তান। নিজেদের ঘরের মাঠে ক্রিকেট ফেরাতে অনেকদিন ধরেই জোর প্রচেষ্টা চালাচ্ছে তারা। পাকিস্তান সফরের জন্য শ্রীলঙ্কাকে রাজীও করিয়েছে তারা। 

তবে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড থেকে খেলোয়াড়দের খেলতে যাওয়ার ব্যাপারে কোনো চাপ না দেয়ার কথা জানানো হয়। এরপরই পাকিস্তান সফর থেকে নাম প্রত্যাহার করে নেন  টি-টুয়েন্টি অধিনায়ক লাসিথ মালিঙ্গা এবং সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও থিসারা পেরেরাসহ ১০ ক্রিকেটার।

তাদের নাম প্রত্যাহার করে নেওয়ায় নিশ্চিতভাবেই হুমকিতে পড়েছে লঙ্কানদের পাকিস্তান সফর। তবে পিসিবি জানিয়েছে এই সিরিজটা তাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা বলেন, ‘আমরা বুঝতে পারছি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড কিসের মুখোমুখি হয়েছে। সেটাও জানি যে তারা কোনো খেলোয়াড়কে এই সফরে আসার জন্য চাপ দিতে পারবে না। তারপরও সফরটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ।’

কেনো তাদের জন্য এই সিরিজ গুরুত্বপূর্ণ তার কারণ ব্যাখ্যা করতে গিয়ে ওই কর্মকর্তা বলেন, ‘যদি এই সফরটা সফলভাবে শেষ করা যায়, তবে ভেবে দেখুন পাকিস্তানে টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলতে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড কিংবা বাংলাদেশ ক্রিকেট বোর্ড কোনো মাঠে না খেলার কথা তুলতে পারবে কি না! কোন খেলোয়াড় আসছে, সেটার চেয়ে গুরুত্বপূর্ণ শ্রীলঙ্কা জাতীয় দল পাকিস্তান সফর করছে। বোর্ডের কাছে এটাই গুরুত্বপূর্ণ।’

এমএইচবি

আরও পড়ুন

Islami Bank