• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০১৯, ০৩:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৯, ২০১৯, ০৩:৩৫ পিএম

ক্যান্সারে আক্রান্ত বিশ্বকাপ জয়ী অধিনায়ক

ক্যান্সারে আক্রান্ত বিশ্বকাপ জয়ী অধিনায়ক

ত্বকের ক্যান্সারে আক্রান্ত হয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক বিশ্বকাপ জয়ী অধিনায়ক মাইকেল ক্লার্ক। তার নেতৃত্বে ২০১৫ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় ওই আসরের স্বাগতিকরা। ক্যান্সারের কারণে বিভিন্ন সময়ে তার ত্বকের আক্রান্ত অংশ কেটে ফেলতে হয়। 

এরই অংশ হিসেবে গত সপ্তাহে কেটে ফেলতে হয় তার কপালের ত্বকের একটা অংশ। তার একটি ছবি সামাজিক যোগযোগ মাধ্যম ইনস্টাগ্রাম নিজেই পোষ্ট করেন ক্লার্ক। কেবল ছবি পোষ্টই নয়, সেখানে তরুণদের উদ্দেশ্যে একটি ক্যাপশনও লিখেছেন সাবেক এই অজি অধিনায়ক। 

তিনি লিখেন,  ‘আরেকটি দিন, মুখমন্ডল থেকে স্কিন ক্যানসার সরানোর আরেক দিন। তরুণরা, তোমরা যখন বাইরে বের হবে, নিশ্চিত হয়ে নেবে যেন সূর্য থেকে সঠিক সুরক্ষায় থাকতে পারো।’

২০০৬ সালে প্রথমবারের মতো ক্লার্কের স্কিন ক্যানসার ধরা পড়ে। এরপর থেকে নিয়মিতই চিকিৎসা নিতে হচ্ছে তাকে। ক্লার্ক জানিয়েছেন, প্রতি ছয় থেকে বার মাসের মধ্যে তাকে রুটিন চেকআপ করাতে হয়।

দীর্ঘ সময় রোদে থাকা মানুষেরা সাধারণত এই রোগে আক্রান্ত হন। ক্রিকেটারদের দিনের প্রায় পুরোটা সময়ই থাকতে হয় রোদের মধ্যে। বাড়তি সুরক্ষা না নিয়ে রোদে থাকলে এই রকম রোগে আক্রান্ত হওয়ার ঝুঁকি বেড়ে যায়। 

এমএইচবি

আরও পড়ুন