• ঢাকা
  • সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০১৯, ১২:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১১, ২০১৯, ১২:৩৭ পিএম

ভারতের হুমকিতেই পাকিস্তান যাচ্ছে না শ্রীলঙ্কার ১০ ক্রিকেটার!

ক্রীড়া ডেস্ক
ভারতের হুমকিতেই পাকিস্তান যাচ্ছে না শ্রীলঙ্কার ১০ ক্রিকেটার!

২০০৯ সালে পাকিস্তান সফরের সময় শ্রীলঙ্কান ক্রিকেটারদের উপর হামলার পর থেকেই আর কোনো বড় দল পাকিস্তান সফরে যায়নি। ওই হামলার সময় অল্পের জন্য প্রাণে বেঁচে যান কুমার সাঙ্গাকারা-মাহেলা জয়বার্ধানেরা। এরপর জিম্বাবুয়ে জাতীয় দল, নারী ও বয়সভিত্তিক বেশ কয়েকটি দল পাকিস্তান সফর করে। 

পাকিস্তানে ক্রিকেট ফেরাতে দৃঢ়প্রত্যয়ী সেদেশের ক্রিকেট বোর্ড। শ্রীলঙ্কাকে পাকিস্তান সফর করাতে রাজীও করিয়েছে তারা। তবে তাতে খানিকটা হলেও বাঁধা পড়েছে লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথিউসহ দশ ক্রিকেটার পাকিস্তান সফর থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নেওয়ায়। 

শ্রীলঙ্কান ক্রিকেটারদের এমন সিদ্ধান্তের জন্য  ভারত হুমকি দিয়েছে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ফাওয়াদ হোসেন। আইপিএল থেকে বাদ পড়ার ভয়েই শ্রীলঙ্কান ক্রিকেটাররা পাকিস্তান সফর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে বলে জানিয়েছেন তিনি। 

ফাওয়াদ বলেন,‘বিষয়টি সম্পর্কে ক্রিকেট ধারাভাষ্যকাররা আমাকে জানিয়েছে, ভারত শ্রীলংকার খেলোয়াড়দের হুমকি দিয়েছে। পাকিস্তান সফরে অস্বীকৃতি না জানালে আইপিএল থেকে বাদ দেয়া হবে। এটা খুবই নিচু মানসিকতা, উগ্র জাতীয়তাবাদ। ক্রীড়াঙ্গণে আমরা এমন ঘটনার নিন্দা জানাই। ভারত খুব নিচু মানসিকতার পরিচয় দিয়েছে।’

এমএইচবি

আরও পড়ুন

Islami Bank