• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০১৯, ০৮:৪৬ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৪, ২০১৯, ০৮:৪৬ এএম

আর্চারের দুর্দান্ত বোলিংয়ে ইংল্যান্ডের লিড 

আর্চারের দুর্দান্ত বোলিংয়ে ইংল্যান্ডের লিড 
অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের সাজঘরে নিয়মিত ফিরিয়ে এভাবেই উদযাপনে মেতেছিলেন জোফরা আর্চার। ফটো : টুইটার

অ্যাশেজ সিরিজের পঞ্চম ও শেষ টেস্টে প্রথম ইনিংসে ইংল্যান্ডের ২৯৪ রানের জবাবে জোফরা আর্চারের দুর্দান্ত বোলিংয়ে ২২৫ রানেই অলআউট হয়ে গেছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিন শেষে ইংলিশদের সংগ্রহ বিনা উইকেটে ৯ রান এবং তারা এখন ৭৮ রানে এগিয়ে আছে।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) ওভাল টেস্টে ৮ উইকেটে ২৭১ রান নিয়ে ইংল্যান্ড দ্বিতীয় দিনের খেলা শুরু করে। এরপর আরও ২৩ রান যোগ করে ইংল্যান্ড তাদের শেষ ২ উইকেট হারায়। 

আগের দিন ৬৪ রানে অপরাজিত থাকা জস বাটলার ৭০ রানে আউট হন। অজি বোলারদের মধ্যে মিশেল মার্শ টেস্ট ক্যারিয়ারে প্রথমবারের মতো ৫ উইকেট লাভ করেন।

অস্ট্রেলিয়া দলীয় ১৪ রানের মধ্যেই ডেভিড ওয়ার্নার ও মার্কাস হ্যারিসের উইকেট হারিয়ে বিপদে পড়ে যায়। তৃতীয় উইকেট জুটিতে মার্নাস লাবুসচাগনে ও স্টিভেন স্মিথ ৬৯ রানের জুটি গড়েন। ৪৮ রান করা লাবুসচাগনেকে ফিরিয়ে এই জুটি ভাঙেন আর্চার।

স্মিথ নিজের কাজ ঠিকঠাক করে গেলেও বাকিরা তাকে পর্যাপ্ত সঙ্গ দিতে পারেননি। ৮০ রান করে স্মিথ ফিরে যান ক্রিক ওকসের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন। নবম উইকেটে নাথান লিওন ও পিটার সিডলের ৩৭ রানের জুটি অজিদের স্কোরকে দুইশ পার করাতে পারলেও ইংল্যান্ড ৭১ রানের গুরুত্বপূর্ণ লিড পায়। ইংল্যান্ডের পক্ষে জোফরা আর্চার ৬২ রানে নিয়েছেন ৬ উইকেট।

আরআইএস 

আরও পড়ুন