• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০১৯, ০৬:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৭, ২০১৯, ০৬:৪৭ পিএম

শাস্তি কমেছে নেইমারের

শাস্তি কমেছে নেইমারের
ছবি : গেটি

গত মার্চে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লীগ থেকে বিদায় নেয় ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের ক্লাব পিএসজি। ওল্ড ট্র্যাফোর্ডে ২-০ গোলে জয় পেলেও ঘরের মাঠে ৩-১ গোলে হেরে বিদায় নেয় তারা। ওই ম্যাচের শেষদিকে রেফারি ম্যান ইউ এর পক্ষে একটি পেনাল্টি দেন। যেখান থেকে গোল করে  ইংল্যান্ডের ক্লাবটিকে পরের রাউন্ডে পৌঁছে দেন মার্কাস রাশফোর্ড। 

এ নিয়ে পরে সামাজিক যোগযোগ মাধ্যমে নেইমার লেখেন, ‘এটা কলঙ্কিত ব্যাপার! উয়েফা এখনও এমন চার লোককে (ম্যাচ রেফারি) দিয়ে কাজ করাচ্ছে, যারা ফুটবল সম্পর্কে কিছুই জানে না। সিদ্ধান্ত নিতে হয় তাদের ভিএআর-এর রিপ্লে দেখে। কোনও পেনাল্টি হয়নি। পেছনে লাগলে কিভাবে হ্যান্ডবল হয়?’ লেখার পরের অংশটিতে অশ্রাব্য একটি গালিও দেন নেইমার। 

এই স্ট্যাটাসের কারণে চ্যাম্পিয়ন্স লীগ থেকে তাকে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ করে উয়েফা। পরে এর বিরুদ্ধে আপিল করেন নেইমার। মঙ্গলবার কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টস (সিএএস) তার শাস্তি এক ম্যাচ কমিয়ে আনেন। 

তবে শাস্তি কমলেও বৃহস্পতিবার রিয়াল মাদ্রিদ ও ২ অক্টোবর গ্যালাতাসারের বিপক্ষে মাঠে নামতে পারবেন না নেইমার।  ২২ অক্টোবর বেলজিয়ান দল ব্রুজেসের বিপক্ষে ম্যাচ দিয়ে চ্যাম্পিয়ন্স লীগে ফিরবেন নেইমার। 

এমএইচবি

আরও পড়ুন