• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০১৯, ০৫:১৯ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৯, ২০১৯, ০৫:২০ পিএম

আফগানদের বিপক্ষেও এই পারফরম্যান্স ধরে রাখতে চান মাহমুদুল্লাহ

আফগানদের বিপক্ষেও এই পারফরম্যান্স ধরে রাখতে চান মাহমুদুল্লাহ
ছবি: বিসিবি

বেশ লম্বা সময় ধরেই ছিলেন অফ ফর্মে। তাকে নিয়ে প্রশ্ন উঠছিল চারদিকে। মাহমুদুল্লাহ রিয়াদ কথা বলেননি, ব্যাট দিয়ে বলিয়েছেন। বুধবার জিম্বাবুয়ের বিপক্ষে খেলেছেন ৪১ বলে ৬২ রানের অনবদ্য এক ইনিংস। তার এমন ব্যাটিংয়ে দলও অনেক দিন পর খুঁজে পেয়েছে নিজেদের হারিয়ে ফেলা দিশা। 

জিম্বাবুয়ের বিপক্ষের এই পারফর্ম্যান্স রিয়াদ ধরে রাখতে চান ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তানের বিপক্ষেও। নিজেদের শেষ ম্যাচে তাদের হারিয়ে তৈরি হতে চান ফাইনালের জন্য। 

তিনি বলেন, ‘সাম্প্রতিক সময়ে আমরা ভালো ফলাফল করছিলাম না। তাই সবার ভেতরেই ওই স্পৃহা ছিল। সবাই কথা বলেছিল এ নিয়ে। এখন আমাদের লক্ষ্য, আফগানিস্তানের সঙ্গে যেন একই (জিম্বাবুয়ে ম্যাচ) কিংবা আরও ভালো পারফরম্যান্স করে জিততে পারি। এবং ফাইনালের জন্য যেন তৈরি হতে পারি।’

জিম্বাবুয়ের বিপক্ষে ৩৯ রানের জয়ে এক ম্যাচ আগেই ফাইনাল নিশ্চিত হয়েছে বাংলাদেশের। তবে জয় নয়, এই ম্যাচে অনেকদিন পর বাংলাদেশ খেলতে পেরেছে নিজেদের স্বাভাবিক খেলা। দ্বিতীয় ইনিংসে ১৭৬ রানের লক্ষ্য খেলতে নেমে জিম্বাবুয়ে জিততে পারে, এমন সুযোগ দেয়নি বাংলাদেশের বোলাররা।   

এ নিয়ে রিয়াদ বলেন, ‘আত্মবিশ্বাস তো অবশ্যই থাকবে। ফিল্ডিংয়ে নামার সময় সাকিবের সঙ্গে কথা হচ্ছিল, সম্ভবত ১০-১৫ রান কম হয়েছে। তারপরও বোলাররা যেভাবে ভালো বোলিং করেছে তাই এ সংগ্রহই বড় মনে হয়েছে। কিন্তু আমার কাছে মনে হয়েছে পরের ম্যাচটা অনেক গুরুত্বপূর্ণ। যেহেতু র‌্যাঙ্কিংয়ে তারা ওপরে আছে। তারা আছে ৭ নম্বরে আমরা সম্ভবত ১০ নম্বরে। তাই আমাদের অনেক ভালো খেলতে হবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো আমরা যেন আত্মবিশ্বাসটুকু নিয়ে যেতে পারি ফাইনালে।’

এমএইচবি

আরও পড়ুন