• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০১৯, ০২:০১ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৯, ২০১৯, ০২:০১ পিএম

স্টেইনকে টপকে বিশ্বরেকর্ড গড়লেন মুস্তাফিজ 

স্টেইনকে টপকে বিশ্বরেকর্ড গড়লেন মুস্তাফিজ 
জিম্বাবুয়ের কাইল জার্ভিসের উইকেট তুলে নিয়ে বিশ্বরেকর্ড গড়েছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। ফটো : আইসিসি

ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ের কাইল জার্ভিসের উইকেট তুলে নিয়ে দক্ষিণ আফ্রিকান পেসার ডেল স্টেইনকে পেছনে ফেলে আন্তর্জাতিক টি-টুয়েন্টি ক্রিকেটে পেস বোলারদের মধ্যে দ্রুততম ৫০ উইকেট লাভ করে বিশ্বরেকর্ড গড়েছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান।

বুধবার (১৮ সেপ্টেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে লাল-সবুজের জার্সি গায়ে নিজের ৩৩তম টি-টুয়েন্টি ম্যাচ খেলতে নেমে মুস্তাফিজ এই কীর্তি গড়েন। মুস্তাফিজ এই ম্যাচে ৪ ওভারে ৩৮ রান দিয়ে নেন ২ উইকেট। 

মুস্তাফিজের আগে এই চট্টগ্রামের মাটিতেই ২০১৪ টি-টুয়েন্টি বিশ্বকাপের ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৩৫তম টি-টুয়েন্টি খেলা নামা ডেইল স্টেইন পেসারদের মধ্যে সবচেয়ে কম ম্যাচ খেলে ৫০ উইকেট লাভ করেছিলেন। জমজমাট ওই ম্যাচে দক্ষিণ আফ্রিকা মাত্র ২ রানের জয় পেয়েছিল এবং স্টেইন ৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে ৪ উইকেট দখল করেছিলেন। 

বাংলাদেশের দ্বিতীয় এবং বিশ্বের ২৭তম বোলার হিসেবে আন্তর্জাতিক টি-টুয়েন্টি ক্রিকেটে ৫০ উইকেটের মালিক হওয়া দ্য ফিজের চেয়ে কম ম্যাচ খেলে মাত্র তিনজন বোলার এই নজির গড়তে পেরেছিলেন। মাত্র ২৬ ম্যাচ খেলে ৫০ উইকেট পেয়েছিলেন শ্রীলঙ্কার স্পিনার অজন্তা মেন্ডিস। এরপর আফগানিস্তানের রশিদ খান এবং দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির সমান ৩১ ম্যাচ খেলে এই কৃতিত্ব অর্জন করেন। 

আরআইএস 
 

আরও পড়ুন