• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০১৯, ০১:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৯, ২০১৯, ০১:৪৮ পিএম

ইপিএলে ম্যানসিটি-চেলসির জয় 

ইপিএলে ম্যানসিটি-চেলসির জয় 
ইপিএলে জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি এবং চেলসি। ফটো : টুইটার

ইংলিশ প্রিমিয়ার লীগে (ইপিএল) এভারটনের বিপক্ষে ৩-১ গোলের জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

শনিবার (২৮ সেপ্টেম্বর) এভারটনের মাঠে অনুষ্ঠিত ম্যাচের ২৪ মিনিটের মাথায় গ্যাব্রিয়েল জেসুসের গোলে লিড পায় ম্যানসিটির। তবে ৩৩ মিনিটে কালভার্ট লেউইনের গোলে সমতায় ফেরে এভারটন।

বিরতির পর ৭১ মিনিটে রিয়াদ মাহরেজ এবং ৮৪ মিনিটে রহিম স্টার্লিংয়ের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে পেপ গার্দিওলার দল। 

এদিকে, স্টাম্পফোর্ড ব্রিজে অনুষ্ঠিত ম্যাচে ব্রাইটনকে ২-০ গোলে হারিয়েছে চেলসি। প্রথমার্ধ গোলশূন্যভাবে শেষের পর ম্যাচের ৫০ মিনিটে স্পট কিক থেকে জর্জিনহো গোল করে ব্লুদের এগিয়ে দেন। ৭৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন উইলিয়ান।

নিজেদের ঘরের মাঠে ১০ জনের দল নিয়েও সাউদাম্পটনের বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে টটেনহ্যাম হটস্পার। ম্যাচের ২৪ মিনিটে এনডম্বেলে স্পারদের লিড এনে দেন। 

খেলার ৩১ মিনিটের মাথায় সের্গে আউরিরে লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় স্বাগতিকরা। এর ৮ মিনিট পর ড্যানি ইংস লক্ষ্যভেদ করলে সমতায় ফেরে সাউদাম্পটন। তবে সমতা ৪ মিনিটের বেশি ধরে রাখতে পারেনি অতিথিরা। ইংলিশ ফুটবলার হ্যারি কেইনের গোলে আবারো লিড পায় টটেনহ্যাম। তার করা গোলেই ঘরের মাঠে স্পারদের জয় নিশ্চিত হয়। 

ইপিএলের আরেক ম্যাচে নরউইচ সিটিকে ২-০ গোলে হারিয়েছে ক্রিস্টাল প্যালেস। একই ব্যবধানে ওয়াটফোর্ডকে হারিয়েছে উলভারহ্যাম্পটন। বর্নমাউথ ও ওয়েস্টহ্যাম ইউনাইটেড এবং অ্যাস্টন ভিলা ও বার্নলির ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে।

দিনের অন্য ম্যাচে শেফিল্ড ইউনাইটেডকে ১-০ গোলে হারানো লিভারপুল সাত ম্যাচের সবকটিতে জিতে ২১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে। সমান ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দুই নম্বরে রয়েছে ম্যানচেস্টার সিটি। ওয়েস্টহ্যাম ইউনাইটেড ১২ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে। টটেনহ্যাম হটস্পার ১১ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে চার নম্বরে আছে। এক ম্যাচ কম খেলা লেস্টার সিটি ১১ পয়েন্ট নিয়ে পাঁচে অবস্থান করছে। গোল ব্যবধানে পিছিয়ে থাকায় চেলসি আছে ছয়ে, বর্নমাউথ সাতে, আর্সেনাল আটে এবং ক্রিস্টাল প্যালেস নয়ে অবস্থান করছে। ৯ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে বার্নলি এবং ৮ পয়েন্ট নিয়ে ১১ নম্বরে রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যানইউয়ের থেকে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় ১২ নম্বরে আছে শেফিল্ড ইউনাইটেড। 

আরআইএস 
 

আরও পড়ুন