• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০১৯, ০৬:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৯, ২০১৯, ০৬:৩৭ পিএম

বাংলাদেশের ফাইনাল দুঃখ ইনজুরি সময়ের গোল

বাংলাদেশের ফাইনাল দুঃখ ইনজুরি সময়ের গোল
বাংলাদেশ অনূর্ধ্ব ১৮ ফুটবল দল। ফটো : বাফুফে

সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপের রোমাঞ্চকর ফাইনাল ম্যাচে ইনজুরি সময়ে গোল হজম করে ভারতের কাছে ২-১ গোলে হেরে গিয়ে রানার্সআপ হয়েছে বাংলাদেশ।
 
রোববার (২৯ সেপ্টেম্বর) নেপালের কাঠমান্ডুর এপিএফ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি গোল, পাল্টা গোলে সমতা, তিনটি লাল কার্ডসহ নাটকীয় ঘটনায় পরিপূর্ণ ছিল।

খেলা শুরুর দ্বিতীয় মিনিটেই পিছিয়ে পড়ে বাংলাদেশ। থৈবা সিংয়ের লম্বা করে বাড়ানো বলে গুরকিরাত সিংয়ের হেড পেয়ে যান বিক্রম প্রতাপ সিং। ডি-বক্সে ঢুকে দুই ডিফেন্ডারকে ছিটকে দিয়ে কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন এই মিডফিল্ডার।

ম্যাচের ২১ মিনিটে একটা ফাউলকে কেন্দ্র করে দুই দলের খেলোয়াড়দের মধ্যে মৃদু হাতাহাতিই লেগে যায়। রেফারি ভারতের গুরকিরাত সিংকে সরাসরি লালকার্ড দেখান। দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে মাঠ ছাড়েন বাংলাদেশের মিডফিল্ডার মোহাম্মদ হৃদয়।

বাংলাদেশ ম্যাচে সমতা আনে ৪০ মিনিটে। কর্নার থেকে আসা বল আমির হাকিম বাপ্পী ব্যাকভলি করলে সে বলে বাঁ-পায়ের প্লেসিংয়ে গোল করেন অধিনায়ক ইয়াছিন আরাফাত। গোল উদযাপনে জার্সি খুলে ইয়াছিন দেখেন হলুদ কার্ড। এর আগে ১৭ মিনিটেও তিনি হলুদ কার্ড পেয়েছিলেন। দুই হলুদ কার্ড দেখায় তাকে মাঠ ছাড়তে হয়েছে।   

দ্বিতীয়ার্ধের পুরো সময় ভারতের ১০ জনের বিপক্ষে বাংলাদেশের ৯ জন লড়াই করেছে। লড়াই দেখে কখনোই মনে হয়নি একজন খেলোয়াড় কম নিয়ে খেলছে বাংলাদেশ। কিন্তু শেষ পর্যন্ত হার তাদের মানতেই হয়। 

আরআইএস 
 

আরও পড়ুন