• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৬, ২০১৯, ১১:২৪ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৬, ২০১৯, ১১:২৪ এএম

মাঠেই ‘গার্লফ্রেন্ডকে’ ফোন দিলেন নেইমার!

মাঠেই ‘গার্লফ্রেন্ডকে’ ফোন দিলেন নেইমার!
অঁজির বিপক্ষে ম্যাচে মোবাইলে কথা বলার ভঙ্গি করে চরম অর্থবহ ইঙ্গিত দিয়েছেন নেইমার। ফটো : টুইটার

লীগ ওয়ানের ম্যাচে অঁজির বিপক্ষে ৪-০ গোলের বড় জয়ে পয়েন্ট টেবিলে শীর্ষস্থান মজবুত করেছে পিএসজি। এই ম্যাচে গোল করে নয়, ভিন্ন এক কারণে আলোচিত হয়েছেন ব্রাজিলিয়ান ওয়ান্ডারবয় নেইমার। 

শনিবার (৫ অক্টোবর) ঘরের মাঠে টমাস টুখেলের দল ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে। ১৩ মিনিটের মাথায় আন্দের এররেরার বাড়ানো বল পেয়ে ডি বক্সের ভেতর থেকে পাবলো সারাবিয়া গোল করে পিএসজিকে এগিয়ে দেন। ম্যাচের ৩৭ মিনিটে নেইমারের পাসে বল আদায় করে আর্জেন্টাইন ফরোয়ার্ড মাউরো ইকার্দি লক্ষ্যভেদ করে ব্যবধান দ্বিগুণ করেন। 

বিরতির পর ৫৯ মিনিটের সময় সেনেগালের মিডফিল্ডার ইদ্রিসা গেয়ি স্বাগতিকদের হয়ে গোলের দেখা পান। তারপর ম্যাচের শেষ মিনিটে এরিক মাক্সিম চুপো-মোটিংয়ের পাসে বল নিয়ে কোনাকুনি শটে বল জালে জড়িয়ে নেইমারও গোলের দেখা পেয়ে যান। 

তবে এবার আর গোল করা এবং নিজ দলের সমর্থকদের জঘন্য ভাষায় লেখা ব্যানার এবং গালি খাওয়ার কারণে নয়, মাঠের ভেতর অদ্ভুত এক কাণ্ড ঘটিয়ে নিজেকে আলোচনার কেন্দ্রে আনলেন নেইমার। ম্যাচ চলাকালীন সময়ে তিনি আকস্মিকভাবে দাঁড়িয়ে যান এবং মোবাইলে কথা বলার ভঙ্গি করেন, যা অনেককেই অবাক করেছে।  

উল্লেখ্য, গত ১৪ সেপ্টেম্বর দলবদল নাটকের অবসান ঘটিয়ে দুই মাস পর পিএসজির হয়ে মাঠে নেমেই ম্যাচের একেবারে শেষ মুহূর্তে বাইসাইকেল কিকে তার করা অসাধারণ লক্ষ্যভেদে স্ট্রাসবুর্গের বিপক্ষে একমাত্র গোলের জয় পেয়েছিল পিএসজি। যদিও সেদিন নেইমারের মাঠে খেলার অভিজ্ঞতা মোটেও সুখকর ছিল না।

গ্যালারিতে থাকা স্বাগতিক দর্শকরা গোটা ম্যাচে এই নেইমারকে উদ্দেশ্য করে জঘন্য ভাষায় লেখা ব্যানার প্রদর্শন করতে থাকে। শুধু তাই নয়, ম্যাচে যখনই নেইমারের পায়ে বল যাচ্ছিল; তখনই দর্শকেরা দিয়েছেন দুয়ো, চিৎকার করে দিয়েছেন গালি। 

চলতি মৌসুমে পিএসজিকে একের পর এক জয় উপহার দিয়ে আসছেন নেইমার। তবুও তাকে গ্রহণ করছেন না দ্য পারিসিয়ান সমর্থকেরা। ‘নেইমারকে পতিতালয়ে বিক্রি করে দাও’-এমন কুরুচিপূর্ণ লেখা প্ল্যাকার্ড নিয়েও তাদের গ্যালারিতে হাজির হতে দেখা গেছে। দর্শকদের এমন আচরণে মনক্ষুণ্ণ নেইমার বলেই ফেলেছিলেন, এখন থেকে আমাকে প্রতিটি খেলাই অ্যাওয়ে ম্যাচ চিন্তা করে আমাকে খেলতে হবে।

তবে গত ২৮ সেপ্টেম্বর বর্ডিয়াক্সের বিপক্ষে ম্যাচের ৭০ মিনিটে জয়সূচক গোল করা নেইমার খেলা শেষে পিএসজি সমর্থকদের নিয়ে অদ্ভুত এক মনোভাবের কথা জানিয়েছিলেন। তিনি বলেছিলেন, পিএসজির সমর্থকদের সঙ্গে আমার সম্পর্কটা গার্লফ্রেন্ডের মতো। একটা মুহূর্ত খারাপ যেতেই পারে। তখন হয়তো কথা বলা বন্ধ করে দেবে! আবার একটু আলিঙ্গন এবং ভালোবাসা পেলে সব ঠিক হয়ে যাবে। দলের জন্য মাঠে নেমে আমি জীবন দিতেও প্রস্তুত। 

ধারণা করা হচ্ছে, চিৎকার করে গালি শোনা তার আরও বাকি আছে কি না, তা পরখ করে নিতেই অঁজির বিপক্ষে ম্যাচে পিএসজি সমর্থকদেরকে কাল্পনিকভাবে মোবাইলের অপর প্রান্তের ব্যক্তি বানিয়ে নেইমার এমন চরম অর্থবহ ভঙ্গি করেছেন। ‘গার্লফ্রেন্ড’ কথা বন্ধ করে দিলেও নেইমারের তো তাতে মন মানছে না, হোক সেটা গালি কিংবা দুয়োধ্বনি! 

আরআইএস 
 

আরও পড়ুন