• ঢাকা
  • শনিবার, ০৫ ডিসেম্বর, ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: অক্টোবর ৫, ২০১৯, ০৪:২৫ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৫, ২০১৯, ০৪:২৫ পিএম

৪৮ ঘণ্টার বাংলাদেশ সফরে যা করবেন পেলে 

ক্রীড়া ডেস্ক
৪৮ ঘণ্টার বাংলাদেশ সফরে যা করবেন পেলে 
বাংলাদেশ সফরে এসে পেলে ব্যস্ত সময় পার করবেন পেলে। ফটো : গেটি ইমেজ

আগেই জানা গিয়েছিল বেসরকারি সংগঠন চলো খেলি'র উদ্যোগে চলতি অক্টোবর মাসে দুইদিনের সফরে বাংলাদেশে আসছেন ফুটবলের জীবন্ত কিংবদন্তি পেলে। দিনক্ষণ চূড়ান্ত না হলেও এবার জানা গেল, ৪৮ ঘণ্টার বাংলাদেশ সফরে এসে পেলে বেশ ব্যস্ত সময় পার করবেন।

নানা আনুষ্ঠানিকতার ভেতর দিয়ে বাংলাদেশে থাকা অবস্থায় তিনবার বিশ্বকাপ ট্রফি জেতা ফুটবলার পেলে বিশ্রামের তেমন সুযোগ না পেলেও তার সঙ্গে বাংলাদেশের পুরুষ ফুটবলারদের পাশাপাশি নারী ফুটবলাররাও দেখা করার সুযোগ পাবেন।  

ব্রাজিলের হয়ে আন্তর্জাতিক ফুটবলে সর্বাধিক গোলদাতা কালো মানিক নামে খ্যাত পেলের কার্যক্রম প্রসঙ্গে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে জানান, তিনি ধানমণ্ডির ৩২ নম্বরে গিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবেন। ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে দুই-একটি বিষয়ে চিন্তা-ভাবনা করা হচ্ছে। যদিও এ বিষয়ে চূড়ান্ত কোনোকিছু হয়নি। পেলেকে ঘিরে স্টেডিয়াম কেন্দ্রিক কিছু কার্যক্রম থাকবে। মহামান্য রাষ্ট্রপতির উপস্থিতির বিষয়েও প্রাথমিক সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

বাফুফের সাধারণ সম্পাদক জানান, আমরা একটি ম্যাচ আয়োজন করতে যাচ্ছি। ফিফার মহিলা রেফারিদের দিয়ে ম্যাচটি পরিচালনা করানো হবে, তাতে আয়োজনে নতুনত্ব আসবে।  

এদিকে, পেলের সঙ্গে জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া এবং মিডফিল্ডার মামুনুল ইসলামের মাঠে দেখা হবে। একইসঙ্গে জাতীয় দলের নারী ফুটবলার সাবিনা ও কৃষ্ণা এবং অনূর্ধ্ব ১৯ দলের অধিনায়ক মৌসুমিও পেলের মুখোমুখি হবেন।

এর আগে চলো খেলি'র বোর্ড অব ট্রাস্টি মাজেদুল ইসলাম গণমাধ্যমকে বলেছিলেন, মূলত স্বাধীন বাংলা ফুটবল দলের সবাইকে সম্মাননা দেয়ার জন্যই এমন উদ্যোগ নেয়া হয়েছে। উনারা ৩৫ জন আমাদের কিংবদন্তি। পেলে পৃথিবীর কিংবদন্তি। বাংলাদেশের কিংবদন্তিদের সম্মান দেয়ার জন্য কিংবদন্তি (পেলে) আসবেন।   

স্বাধীন বাংলা ফুটবল টিম অ্যান্ড ফ্রেন্ডস ও ফুটি হ্যাগস টিম অ্যান্ড ফ্রেন্ডসের মধ্যকার একটি প্রীতি ম্যাচ দেখতে ঢাকা আসবেন ব্রাজিলিয়ান ফুটবলের এ সুপারস্টার। ফুটি হ্যাগস টিম অ্যান্ড ফ্রেন্ডস এর ক্যাপ্টেন এবং চল খেলি ট্রাস্টের চেয়ারম্যান আশিকুর রহমান ‘কালো মানিক' পেলেকে বাংলাদেশে আনার সমস্ত কিছু দেখভাল করছেন। বাংলাদেশে ফুটবলের হারানো গৌরব জাগিয়ে তুলতে ট্রাস্টটির পক্ষ থেকে এ উদ্যোগ নেয়া হয়েছে। 

আরআইএস 

আরও পড়ুন