• ঢাকা
  • বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯, ১ কার্তিক ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ৯, ২০১৯, ১২:২২ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৯, ২০১৯, ১২:২২ পিএম

খেলছেন না সাকিব, খেলবেন লিটন

ক্রীড়া ডেস্ক
খেলছেন না সাকিব, খেলবেন লিটন
জাতীয় দলের দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও লিটন দাস। ফাইল ছবি

বৃহস্পতিবার ১০ অক্টোবর থেকে শুরু হচ্ছে জাতীয় ক্রিকেট লীগ। অথচ ফ্র্যাঞ্চাইজি লীগে খেলতে এখনো দেশের বাইরে রয়েছেন জাতীয় দলের দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও লিটন দাস। যাদের মধ্যে দ্বিতীয় রাউন্ডে লিটনকে খেলতে দেখা গেলেও সাকিব যে এবারের জাতীয় লীগে খেলছেন না, এটা মোটামুটি নিশ্চিতই। 
 
লিটন দাসকে যেই এনওসি দেয়া হয়েছিল তার মেয়াদ শেষ হওয়ার আগেই বৃহস্পতিবার তিনি দেশে ফিরছেন বলে জানা গেছে। তবে ফাইনাল খেলার সম্ভাবনা থাকায় এখনই দেশে ফিরছেন না সাকিব। তার দল যদি ফাইনালে পৌঁছায়, তাহলে সেটি অনুষ্ঠিত হবে ১২ অক্টোবর। 

বিশ্রাম নিতে সাকিব তাই খেলবেন না জাতীয় লীগে। এই ব্যাপারে নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, ‘সাকিবের ব্যাপারটি হলো সে প্রচুর খেলে। টেস্ট ম্যাচও প্রচুর খেলে। ক্যারিয়ারের শুরুর দিকে প্রথম শ্রেণির ম্যাচ কিন্তু সে অনেক খেলেছে। সম্প্রতি সে বেশি খেলছে এবং ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটসহ তিনটি ফরম্যাটেই খেলছে। এ রকম ক্রিকেটারের পক্ষে প্রথম শ্রেণির ম্যাচ খেলার সময় বের করা খুব কঠিন। এটিই বাস্তবতা।’ 

এবারের এনসিএলে জাতীয় দলের সবার খেলার বাধ্যতামূলক করা হয়েছে। লিটন দাস যদি দ্বিতীয় রাউন্ডে এসে যোগ দেন তাহলে বাদ থাকবেন কেবল সাকিব। তিনি ছাড়া সব তারকা ক্রিকেটারদেরই দেখা যাবে এবারের জাতীয় লীগে। তবে বাশার মনে করেন তামিম, মুশফিক, মাহমুদুল্লাহদের বিশ্রাম দিলেই বরং ভালো হতো।

তিনি বলেন, ‘প্রথম শ্রেণির ক্রিকেট খেলা নতুন খেলোয়াড়দের জন্যই বেশি দরকার। বড় ইনিংস খেলা তো অভ্যাসের ব্যাপার। এই অভ্যাস দীর্ঘ পরিসরের ম্যাচ খেলেই করতে হয়।’ এককালে যেহেতু অনেক খেলেছেন সাকিবও, তাই...!’ 

আরও পড়ুন

Islami Bank