• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৩, ২০১৯, ০৮:২৬ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৩, ২০১৯, ০৮:২৯ এএম

সিপিএল চ্যাম্পিয়ন সাকিবের বার্বাডোজ ট্রাইডেন্টস

সিপিএল চ্যাম্পিয়ন সাকিবের বার্বাডোজ ট্রাইডেন্টস
সিপিএল চ্যাম্পিয়ন হওয়ার পর ট্রফি নিয়ে বার্বাডোজ ট্রাইডেন্টের ক্রিকেটাররা উচ্ছ্বাসে ফেটে পড়েন। ফটো: টুইটার

গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সকে ২৭ রানে হারিয়ে ক্যারিবীয়ান প্রিমিয়ার লীগের (সিপিএল) শিরোপা জিতে নিয়েছেন সাকিব আল হাসানের দল বার্বাডোজ ট্রাইডেন্টস।

শনিবার (১২ অক্টোবর) বাংলাদেশ সময় দিবাগত রাতে শুরু হওয়া ম্যাচে টসে জিতে আগে ব্যাট করতে নামা বার্বাডোজ ট্রাইডেন্টকে জনসন চার্লস এবং অ্যালেক্স হেলস উদ্বোধনী জুটিতে ৪৩ রান এনে দেন। তবে ২৮ রান করে হেলস এবং রানের খাতা না খুলেই ফিলিপ সল্ট বিদায় নিলে ৪৫ রানেই তারা ২ উইকেট হারিয়ে বসে।

এরপর ২ উইকেটে ৭৩ রানের পর দ্রুতই জনসন চার্লস, শাই হোপ এবং অধিনায়ক জেসন হোল্ডার দ্রুত বিদায় নিলে বার্বাডোজের স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ৯০ রান। ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে সাকিব নিজের ইনিংসকে লম্বা করতে পারেননি। ১৫ বলে ১ চারের মারে ১৫ রান করে তিনি রান আউটের ফাঁদে পড়েন, দলের স্কোর তখন ১০৮। 

তবে সপ্তম উইকেটে জনাথন কার্টার এবং অ্যাশলে নার্স ৩১ বলে ৬৩ রানের অবিচ্ছিন্ন ঝড়ো জুটি গড়ে দলকে ৬ উইকেটে ১৭১ রানের চ্যালেঞ্জিং স্কোর এনে দেন, যার মূল ভূমিকা রেখেছেন ২৭ বলে ৪ বাউন্ডারি ও ৪ ছক্কার মারে ৫০ রান করা কার্টার। তাকে যোগ্য সঙ্গ দিয়ে ১৫ বলে ১৯ রানে ক্রিজে ছিলেন নার্স।

জবাবে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের দলীয় ১২ রানের সময় সাকিবের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ওপেনার চন্দ্রপাল হেমরাজ। ৩০ রানের মাথায় বিপদজনক ব্যাটসম্যান শিমরন হেটমায়ার ৯ রান করে রেইফারের হলে হেলসের হাতে ধরা পড়েন।

এরপর শোয়েব মালিক দ্রুত বিদায়ের পর আরেক ওপেনার ব্র্যান্ডন কিং ৪৩ রান করে আউট হলে তারা চাপে পড়ে যায়। এরপর নিকোলাস পুরান ২৪ এবং কিমো পল ২৫ রান করলেও বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতার কারণে ৯ উইকেটে ১৪৪ রানেই থামে গায়ানার ইনিংস। আর তাতেই প্রথমবারের মতো সিপিএলে শিরোপা জয়ের স্বাদ পেলেন সাকিব।

বার্বাডোজের পক্ষে রেইফার ৪ ওভারে ২৪ রান দিয়ে নেন ৪ উইকেট। এছাড়া, গারনে ও নার্স ২টি এবং ওয়ালস একটি উইকেট পান। ২ ওভারে ১৮ রান দিয়ে উইকেটের দেখা পাননি সাকিব। 

আরআইএস 

আরও পড়ুন