• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৪, ২০১৯, ০৬:২৭ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৪, ২০১৯, ০৬:৩৬ পিএম

ভারতই চাপে থাকবে, মনে করেন জামাল

ভারতই চাপে থাকবে, মনে করেন জামাল
সংবাদ সম্মেলনে কোচ জেমি ডে ও অধিনায়ক জামাল ভূঁইয়া। ছবি : বাফুফে

ভারত-বাংলাদেশ মহারণ। বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে প্রায় ৩৪ বছর পর কলকাতার যুব ভারতীয় ক্রীড়াঙ্গনে ভারতের বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ। র‌্যাংকিং কিংবা অতীত ইতিহাস সব জায়গায়ই জামাল ভূঁইয়াদের চেয়ে এগিয়ে রয়েছে স্বাগতিকরা। 

নিজেদের স্বাভাবিক খেলাটা খেলতে পারলে বাংলাদেশও যে সমানতালে পাল্লা দেবে তা তো আর বলার অপেক্ষা রাখে না। তবে ভারতীয় ফুটবলারদের শক্তি জোগাতে পারে গ্যালারি ভর্তি সমর্থন। কিন্তু বাংলাদেশ দলের অধিনায়ক জামাল ভূঁইয়া মনে করেন দর্শকদের কারণেই চাপে থাকবে স্বাগতিকরা। 

বিশ্বকাপ বাছাইয়ের তৃতীয় ম্যাচে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমার মনে হয়, ভারতীয় ফুটবলাররাই চাপে থাকবে। তারা যদি ভালো খেলতে না পারে, তাহলে দর্শকরা তাদের বিরুদ্ধে চলে যাবে।’

বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ১-০ গোলে হারের পর কাতারের কাছেও ঘরের মাঠে দুই গোলে হেরেছে বাংলাদেশ। তৃতীয় ম্যাচে শক্তিশালী ভারতের বিপক্ষে মাঠে নামার আগে সতীর্থদের কী বার্তা দিয়েছেন জামাল?

অধিনায়কের ভাষায়, ‘আমি আমাদের খেলোয়াড়দের বলেছি মাঠে যাও এবং উপভোগ করো। হয়তো তুমি আবার এমন সুযোগ নাও পেতে পারো। তিন পয়েন্ট নেয়ার চেষ্টা করো। হ্যাঁ অবশ্যই, ভারত এই ম্যাচের ফেবারিট হিসেবে মাঠে নামবে।’

আরও পড়ুন