• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৬, ২০১৯, ১০:৩৬ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৬, ২০১৯, ১০:৪০ এএম

পাকিস্তানে দল পাঠাতে আমাদের কোনো অসুবিধা নেই : পাপন

পাকিস্তানে দল পাঠাতে আমাদের কোনো অসুবিধা নেই : পাপন
নাজমুল হাসান পাপন। ছবি : সংগৃহীত

পাকিস্তান সফরে বাংলাদেশ যাবে কি না এমন প্রশ্নে নিয়ে বাংলাদেশের ক্রিকেটাঙ্গনে আলোচনার কমতি নেই। ২০০৯ সালে শ্রীলঙ্কান ক্রিকেটারদের উপর হামলার পর থেকে প্রায় এক দশক পাকিস্তান সফরে যায়নি বড় কোনো টেস্ট খেলুড়ে দেশ। 

এরপর চলতি মাসেই পাকিস্তান সফরে যায় সেই শ্রীলঙ্কাই। সফলভাবে সম্পূর্ণও হয়েছে তাদের সফর। এরপর থেকেই জানুয়ারিতে বাংলাদেশকে পাকিস্তানে নিতে জোর প্রচেষ্টা চালাচ্ছে পিসিবি। এই জন্য বিসিবিকে চিঠিও পাঠিয়েছে তারা। তবে বিসিবি বরাবরই বলছে সরকারের ছাড়পত্রের অপেক্ষায় আছেন তারা। 

দুবাইয়ে আইসিসির সভা শেষে দেশে ফিরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছে পাকিস্তানে দল পাঠাতে আপত্তি নেই তাদের। তবে এর জন্য সরকারের ছাড়পত্রের অপেক্ষায় আছেন তারা। 

তিনি বলেন,  ‘নিরাপত্তা ইস্যু সমান, সেটি নারী দল, অনূর্ধ্ব-১৭ - যে দলই হোক না কেন। নিরাপত্তার ক্লিয়ারেন্স যদি আমরা পাই তাহলে ওখানে দল পাঠাতে পারবো। এমনিতে পাঠাতে আমাদের কোনো অসুবিধা নেই। আমরা পুরো প্রস্তুত আছি। তবে প্রথমে সরকারের সর্বোচ্চ পর্যায়ের কাছ থেকে নিরাপত্তার ক্লিয়ারেন্সটা দরকার।’ 

তিনি আরও বলেন,  ‘আমাদের একটি পর্যবেক্ষণ দল যাবে। পর্যবেক্ষক দলের দেয়া রিপোর্টের উপর সবকিছু নির্ভর করছে। নিরাপত্তা দল যাচ্ছে, আমরা যতটা শুনেছি যে একটু দেরি করতে হচ্ছে। কারণ ওরা একটি চিঠি দিয়েছে যে, ১৭ তারিখে দল যাবে। এরপর রিপোর্ট পাবো, তার পর আমরা আসলে সিদ্ধান্ত নিতে পারবো। এটা পুরোটা আমাদের হাতে নয়। নিরাপত্তা হলো আমাদের কাছে সবচেয়ে বড় প্রাধান্যের বিষয়। সেটা যদি ঠিক না থাকে তাহলে কোনো লাভ হবে না।’

এমএইচবি

আরও পড়ুন