• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৬, ২০১৯, ১২:০০ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৬, ২০১৯, ১২:০১ পিএম

ফুটবলারদের নিয়ে গর্বিত জেমি, আছে হতাশাও

ফুটবলারদের নিয়ে গর্বিত জেমি, আছে হতাশাও
জেমি ডে। ছবি : বাফুফে

কাতার ম্যাচের পর বলেছিলেন তার অধীনে সেটাই বাংলাদেশের সেরা ম্যাচ। ভারত ম্যাচের আগে কয়েক বারই বলেছিলেন র‌্যাংকিংয়ে ৮৩ ধাপ এগিয়ে থাকলেও তাদের হারিয়ে দেয়া সম্ভব। সেটা তো প্রায় করেই ফেলেছিল জেমি ডের শিষ্যরা।

কলকাতার সল্টলেক স্টেডিয়ামের গ্যালারিভর্তি দর্শককে স্তব্ধ করে দিয়ে ৮৭ মিনিট পর্যন্ত  এক গোলে এগিয়ে ছিল বাংলাদেশ। কিন্তু শেষ মুহূর্তের গোলে স্বপ্নভঙ্গ হয় লাল-সবুজের প্রতিনিধিদের। তা নিয়ে হতাশা থাকলেও নিজের শিষ্যদের নিয়ে গর্বিত বাংলাদেশের ফুটবল পুর্নজাগরণের অন্যতম কান্ডারি জেমি। 

তিনি বলেন, ‘ছেলেদের নিয়ে গর্বিত। তারা ভারতের মাটিতে অনেক দর্শকের সামনে যে ফুটবল খেলেছে; এককথায় অসাধারণ। ভারতের সবাই ভেবেছিল যে তারা ম্যাচটি জিতবে। দ্বিতীয়ার্ধে আমরা কয়েকটি সুযোগ পেয়েছি। সেগুলো কাজে লাগাতে পারলে জয়টা নিশ্চিত হয়ে যেতো। সুযোগ নষ্টের কারণে আমি খুবই হতাশ।’

এই ম্যাচে ফেবারিট হিসেবেই খেলতে নেমেছিল স্বাগতিকরা। গ্যালারিভর্তি সমর্থন তো আছেই ফিফা র‌্যাংকিং, অতীত ইতিহাস সব জায়গায়ই এগিয়ে ছিল ভারত। অনেকে তাই ভারতের বিপক্ষে বাংলাদেশের এই ড্রকে দেখছেন জয় হিসেবে। তা মেনে নিলেও হতাশা রয়েছে বাংলাদেশ কোচের। 

তিনি আরও বলেন, ‘সবাই জানে ভারত কতটা শক্তিশালী। ম্যাচে ফেবারিট ছিল ভারতই। কিন্তু আমি ছেলেদের বলে দিয়েছি তোমরা উপভোগ করো। চাপ নিয়ো না। ছেলেরা সেটাই করেছে। আসলে আমি জিততে পারলে খুশি হতাম। র‌্যাঙ্কিংয়ে ৮৫ ধাপ (৮৩ ধাপ) ওপরে থাকা দলের বিপক্ষে এ ড্র আমাদের জন্য জয়ের সমান।’

এমএইচবি

আরও পড়ুন