• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০১৯, ১১:৩০ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৮, ২০১৯, ১১:৩০ এএম

লেগ স্পিনার না খেলানোয় ২ কোচ বরখাস্ত 

লেগ স্পিনার না খেলানোয় ২ কোচ বরখাস্ত 
জুবায়ের হোসেন লিখন ও রিশাদ হোসেনকে না খেলানোর কারণেই দুই কোচকে বরখাস্ত করা হয়েছে। ফটো: সংগৃহীত

২১তম জাতীয় ক্রিকেট লীগের (এনসিএল) দ্বিতীয় রাউন্ডের দ্বিতীয় স্তরের ম্যাচে লেগ স্পিনার খেলানোর বাধ্যতামূলকতা না মানায় ঢাকা বিভাগের কোচ জাহাঙ্গীর আলম ও রংপুর বিভাগের কোচ মাসুদ পারভেজকে বরখাস্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় বিসিবি ঢাকা বিভাগের কোচ হিসেবে জাহাঙ্গীরের জায়গায় মোহাম্মদ সেলিম আর রংপুর বিভাগে মাসুদের পরিবর্তে জাফরুল এহসানকে কোচ হিসেবে নিয়োগ করেছে।

লেগ স্পিনার জুবায়ের হোসেন লিখন ঢাকা বিভাগে নাম লেখালেও রংপুর বিভাগের বিপক্ষে একাদশে তার জায়গা হয়নি। আরেক লেগ স্পিনার রিশাদ হোসেনকে রংপুর বিভাগের স্কোয়াডেই রাখা হয়নি। 

জানা গেছে, জাহাঙ্গীর আলম ও মাসুদ পারভেজকে বোর্ডের ডাকে সাড়া দিয়ে লেগ স্পিনার না খেলানোর বিষয়ে কারণ দর্শাতে হবে। তবে কারণ দর্শানোর আগেই  তাদের বরখাস্ত করা কতটা যৌক্তিক, সেই প্রশ্ন থেকেই যাচ্ছে। 

এনসিএলে লেগ স্পিনার না খেলানোর বিষয়ে ক্ষুব্ধ বিসিবি সভাপতি নাজমুল হাসান আপন গণমাধ্যমকে বলেন, আমরা এতো কিছু বলার পরও যদি সেরা একাদশে না নামায়, তাহলে কি করণীয়? আমরা নিশ্চিত ছিলাম আজকে খেলাবে, কিন্তু নামায়নি।

তিনি বলেন, আপাতত যেটা করেছি, জাতীয় লিগে কেন খেলায়নি, সেটি জানতে আজকেই (গতকাল) দুই কোচকে তলব করা হয়েছে। বলার পরও কেন লেগ স্পিনার খেলানো হয়নি, এ বিষয়ে অবশ্যই তাদেরকে উত্তর দিতে হবে। লেগ স্পিনারদের তো খেলাতে হবে! না খেলালে ওরা উঠে আসবে কিভাবে?

আরআইএস 
 

আরও পড়ুন