• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১, ২০১৯, ১২:৫৭ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১, ২০১৯, ১২:৫৭ পিএম

ইডেন টেস্ট : গোলাপি বলের পর এবার হেলিকপ্টার শো! 

ইডেন টেস্ট : গোলাপি বলের পর এবার হেলিকপ্টার শো! 
ভারতীয় ক্রিকেট অঙ্গনে একের পর এক চমক দেখাতে প্রস্তুত নতুন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। ফটো : ইন্ডিয়ান এক্সপ্রেস

ভারত সফরে স্বাগতিকদের বিপক্ষে দুইটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। কলকাতার ইডেন গার্ডেনে ২২ থেকে ২৬ নভেম্বর সিরিজের দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে। ইডেন গার্ডেনের টেস্ট ম্যাচ দিবারাত্রির করার জন্য বিসিবির কাছে প্রস্তাব পাঠিয়েছে ভারতের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআই। বিসিবি সেই প্রস্তাবে রাজি হওয়ায় প্রথমবারের মতো গোলাপি বলে টেস্ট খেলতে নামবে বাংলাদেশ।

ঐতিহাসিক ম্যাচটিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের উপস্থিত থাকার কথা রয়েছে। ইডেনে ঐতিহাসিক এ টেস্ট ম্যাচটি কীভাবে আরও বেশি জাঁকজমকপূর্ণ করা যায়, তা নিয়ে প্রতিদিনই বৈঠক করছেন আয়োজকরা।

বিসিসিআই এখনই বল প্রস্তুতকারক সংস্থা এসজিকে ৭২টি গোলাপি বল তৈরির জন্য বলে রেখেছে। আগামী সপ্তাহের মধ্যেই তা চলে আসবে। এসজি'র সেলস ও মার্কেটিং ডিরেক্টর পরস আনন্দ বলছেন, বিসিসিআই ছয় ডজন গোলাপি বলের অর্ডার দিয়েছে। আমরা আগামী সপ্তাহের মধ্যেই তা পাঠিয়ে দেবো। দক্ষিণ আফ্রিকা সিরিজে আমাদের লাল ‘এসজি টেস্ট’ বলে কিছু গুরুত্বপূর্ণ পরিবর্তন এনেছি। একই রকমের পরীক্ষা নিরীক্ষা গোলাপি বল নিয়েও চালিয়েছি।  সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস 

বিশেষ টেস্ট নিয়ে চিন্তা-ভাবনা শুধু গোলাপি বলেই সীমাবদ্ধ নয়। ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি) ভাবনায় একাধিক পরিকল্পনা। হেলিকপ্টার থেকে এক প্যারাট্রুপার নিচে নেমে আসবেন। তার হাতে থাকবে সিরিজের ট্রফি। এই বিষয়ে সেনাবাহিনীর সঙ্গে কথাবার্তা চলছে সিএবির। পাশাপাশি আকাশে ছড়িয়ে যাবে গোলাপি আবির। বিশেষ ডিজাইনের টিকেট ও সোনার কয়েনে টস করার জন্যও বোর্ডের কাছে অনুমোদন চেয়েছে সিএবি। কাস্টোমাইজড শার্ট এবং টাইও তৈরি করা হচ্ছে, যা সিএবির বিশিষ্ট কর্মকর্তা ও বাংলাদেশের আমন্ত্রিতদের দেয়ার পরিকল্পনা রয়েছে বলে খবর বেরিয়েছে।     

আরআইএস 
 

আরও পড়ুন