• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৩১, ২০১৯, ০৮:২৫ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৩১, ২০১৯, ০৮:৩২ পিএম

দিল্লিতে শ্বাসপ্রশ্বাসে সমস্যা হচ্ছে ক্রিকেটারদের : ডমিঙ্গো

দিল্লিতে শ্বাসপ্রশ্বাসে সমস্যা হচ্ছে ক্রিকেটারদের : ডমিঙ্গো
রাসেল ডমিঙ্গো। ছবি : সংগৃহীত

এমনিতেই দেশের ক্রিকেট লণ্ডভণ্ড একের পর এক ঝড়ে। ক্রিকেটারদের ধর্মঘট দিয়ে যে শনির দশার শুরু দেশের ক্রিকেটে, সেটা গিয়ে ঠেকেছে সাকিব আল হাসানের নিষেধাজ্ঞা অব্দি। ২০১৮ সালে মোট তিনবার ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে সেটা গোপন করায় সব ধরণের ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। 

তাকে ঘিরেই তৈরি হয়েছিল আসন্ন ভারত সফরের সব প্রস্তুতি। টেস্ট ও টি-টুয়েন্টি দুই ফরম্যাটেই যে অধিনায়ক হিসেবে যাওয়ার কথা ছিল সাকিবের। তবে তা আর সম্ভব হয়নি। সাকিব যেতে না পারায় মাহমুদুল্লাহ রিয়াদ টি-টুয়েন্টি ও মুমিনুল হক দলকে নেতৃত্বে দিবেন টেস্টে। 

দিল্লিতে মাস্ক পরে অনুশীলনে মুশফিকুর রহিম। ছবি : সংগৃহীত

এর মধ্যেই ‍তিন টি-টুয়েন্টি ও দুই টেস্ট খেলতে বুধবার সন্ধ্যায় ভারত পৌঁছেছেন টি-টুয়েন্টি স্কোয়াডে থাকা ক্রিকেটাররা। সেখানে পৌঁছে বৃহস্পতিবার (৩১ অক্টোবর) অনুশীলনও করেছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। তবে বায়ূ দূষণের কারণে মাস্ক পরে অনুশীলন করতে দেখা গেছে তাদের।

দিল্লির দূষণের কারণে দলের কোচিং স্টাফ ও খেলোয়াড়দের সবাই ভোগান্তিতে পড়েছেন। বায়ুদূষণের কারণে কোচ ও ক্রিকেটারদের নিঃশ্বাস নিতেও কষ্ট হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ হেড কোচ রাসেল ডমিঙ্গো। 

তিনি বলেন, ‘ধোঁয়ায় চোখ জ্বালাপোড়া করছে। কখনো নিঃশ্বাস নিতেও কষ্ট হচ্ছে, শ্বাসপ্রশ্বাসে সমস্যা হচ্ছে। মাস্ক ব্যবহার করা আবশ্যক হয়ে পড়েছে। দিল্লির আবহাওয়ার সাথে আমরা মানিয়ে নিতে পারছি না। এখানে ভালো অনুভব করছি না।’

এমএইচবি

আরও পড়ুন