• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১, ২০১৯, ০৪:১২ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১, ২০১৯, ০৪:১২ পিএম

ইডেন টেস্ট উপলক্ষে আমন্ত্রিত অতিথিদের তালিকায় চমক

ইডেন টেস্ট উপলক্ষে আমন্ত্রিত অতিথিদের তালিকায় চমক
ইডেন গার্ডেনে অনুষ্ঠেয় বাংলাদেশ-ভারত টেস্ট ম্যাচ দেখার জন্য আমন্ত্রিত অতিথিদের তালিকায় আছেন রুনা লায়লা, শচীন টেন্ডুলকার এবং সানিয়া মির্জা। ফটো : এস এম সাব্বির খান

বাংলাদেশ ও ভারতের মধ্যকার টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ কলকাতার ইডেন গার্ডেনে আগামী ২২ থেকে ২৬ নভেম্বর অনুষ্ঠিত হবে। ঐতিহাসিক এই টেস্ট ম্যাচটি কীভাবে আরও বেশি জাঁকজমকপূর্ণ করা যায়, তা নিয়ে প্রতিদিনই বৈঠক করছেন আয়োজকরা।

ইতোমধ্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইডেন গার্ডেনে টেস্ট ম্যাচ দেখার জন্য পাওয়া আমন্ত্রণ গ্রহণ করেছেন। বিষয়টি নিশ্চিত করে কয়েকদিন আগেই ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলী বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইডেন গার্ডেনে ভারত-বাংলাদেশ সিরিজের দ্বিতীয় টেস্টে উপস্থিত থাকার বিষয়টি নিশ্চিত করছি। সবকিছু যদি পরিকল্পনামাফিক হয়, তবে তিনি ম্যাচ শুরুর সিগনাল রিং বেল বাজাবেন। 

সৌরভ গাঙ্গুলী আরও বলেছিলেন, ভারত-বাংলাদেশ প্রথম টেস্টে খেলেছিলেন, সেই দলের ক্রিকেটারদের সংবর্ধনা দেয়ার পরিকল্পনা রয়েছে সিএবির। বাংলাদেশের বোর্ড প্রেসিডেন্টকে আমন্ত্রণ জানাবো, অনুরোধ করবো ওই দলের সদস্যদের যেন টেস্টের প্রথম দিন আসার অনুমতি দেয়া হয়।

তবে সৌরভ আমন্ত্রণের তালিকা যে ইডেন টেস্টকে সামনে রেখে আরও বড় হচ্ছে, এবার সেই তথ্যই জানা গেল। এই টেস্ট গ্যালারিতে বসে উপভোগ করার জন্য প্রিন্স অব কলকাতা আমন্ত্রণ জানিয়েছেন তারই সাবেক সতীর্থ এবং কিংবদন্তি শচীন টেন্ডুলকারকে। শুধু তাই নয়, পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন দাবাড়ু বিশ্বনাথন আনন্দ ও ভারতের টেনিস তারকা সানিয়া মির্জাও কলকাতায় একসঙ্গে বসে খেলা দেখতে পারেন বলে জানা গেছে।

এখানেই শেষ নয়, প্রথম দিনের খেলা শেষে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি) নাকি সঙ্গীতানুষ্ঠানের আয়োজনও করতে পারে। সেই মহা আয়োজনে সুরের মূর্ছনা ছড়িয়ে দিতে ইতোমধ্যে উপমহাদেশের কিংবদন্তি সঙ্গীতশিল্পী রুনা লায়লাকে আমন্ত্রণ জানানো হয়েছে। ভারতের হার্টথ্রব প্লে ব্যাক গায়িকা শ্রেয়া ঘোষালকেও আমন্ত্রণ জানানো হবে।  

আমন্ত্রিত অতিথিদের বিষয়টি নিয়ে সৌরভ বলেন, ভারত-বাংলাদেশ প্রথম টেস্টের দুই দলের সদস্যরা অনেকেই থাকছেন। শচীনকে হাজির করানোর চেষ্টা করছি। এ ছাড়াও অলিম্পিক পদকজয়ী এম সি মেরি কম, পি ভি সিন্ধুকেও আমরা সংবর্ধনা প্রদান করবো। ভারতীয় প্রধানমন্ত্রীর দফতরে আমন্ত্রণ জানানো হয়েছে। দিদি (মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়) ও মাননীয় রাজ্যপালকেও আমন্ত্রণ জানানো হয়েছে।

এদিকে, ইডেন টেস্টের প্রথম দিন সিএবি’র এইচআইভি ও ক্যানসারে আক্রান্ত শিশুদের নিয়ে একটি চ্যারিটি ম্যাচ আয়োজন করার পরিকল্পনা রয়েছে। 

আরআইএস 
 
 

আরও পড়ুন