• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২, ২০১৯, ০২:৫০ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২, ২০১৯, ০২:৫০ পিএম

ভারত সিরিজে সৌম্য-লিটনকে দায়িত্ব নিতে হবে : বাশার

ভারত সিরিজে সৌম্য-লিটনকে দায়িত্ব নিতে হবে : বাশার
আন্তর্জাতিক ক্রিকেটে ৪-৫ বছর কাটিয়ে ফেলেছেন সৌম্য সরকার এবং লিটন দাস। ফটো : সংগৃহীত

সাকিব আল হাসান এবং তামিম ইকবালের অনুপস্থিতিতে ভারত সফরে সফল হতে হলে সফল হতে হলে দায়িত্ব নিতে হবে সৌম্য সরকার এবং লিটন দাসকে- এমনটাই বলছেন বিসিবির নির্বাচক হাবিবুল বাশার সুমন।

যমুনা টিভিকে দেয়া সাক্ষাৎকারে সৌম্য ও লিটনকে সামনে থেকে নেতৃত্ব দেয়ার আহ্বান জানিয়ে সুমন বলেন, তাদের দুইজনের দায়িত্ব নেয়ার এখনই সময়। তারা কিন্তু নতুন খেলোয়াড় নয়। তারা আন্তর্জাতিক ক্রিকেটে ৪-৫ বছর কাটিয়ে ফেলেছে। 

বিশ্বকাপ থেকেই অফফর্মে বাংলাদেশের পেস বোলিং ডিপার্টমেন্ট। মড়ার উপর খাঁড়ার ঘা, ইনজুরির কারণে ছিটকে গেছেন পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। আর তাই নিষেধাজ্ঞায় থাকা সাকিবের স্পিন আক্রমণকে টাইগাররা খুবই মিস করবে। আর তাই ৩ বছর পর জাতীয় দলে ডাক পাওয়া স্পিনার আরাফাত সানি এবং পেসার আল আমিন হোসেন আস্থার বড় অংশজুড়েই থাকবেন। 

সাকিবের অনুপস্থিতিতে আরাফাত সানি এবং আল আমিন হোসেন সামর্থ্যের প্রমাণ দিতে পারলে ভারতের কঠিন পরীক্ষা নেবে টাইগারদের বোলিং ডিপার্টমেন্ট। এমনটাই বিশ্বাস করছেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

এ প্রসঙ্গে হাবিবুল বাশার সুমন বলেন, তারা জাতীয় দলে অনেক ম্যাচ খেলেছে। এই দুইজন মোটেও অনভিজ্ঞ নয়। জাতীয় দলে না থাকা অবস্থায় তারা ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করেছে। তারা পরীক্ষিত ক্রিকেটার। আশা করি তারা ফিরে আসাটা ভালোভাবেই প্রমাণ করতে পারবে। 

গত কয়েকদিনে দেশের ক্রিকেটে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত সব ঘটনা পেছনে ফেলে ক্রিকেটারদের সেরাটা দিতে আহ্বান জানিয়েছেন সুমন। তিনি বলেন, আপনি যখন দেশের হয়ে খেলতে নামবেন তখন আর পেছনের ঘটনা মনে রাখাটা ঠিক না। আমি নিশ্চিত সেটা তারা মনে রাখবেও না।  

আরআইএস 

আরও পড়ুন