• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২, ২০১৯, ১২:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২, ২০১৯, ১২:৫০ পিএম

সাকিবের নিষেধাজ্ঞার খবরে বিস্মিত গাভাস্কার

সাকিবের নিষেধাজ্ঞার খবরে বিস্মিত গাভাস্কার
সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার খবরে বিস্ময় প্রকাশ করেছেন সুনীল গাভাস্কার। ফটো : সংগৃহীত

সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার খবরে বিস্ময় প্রকাশ করেছেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার সুনীল গাভাস্কার। তার মতে, সাকিব বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার হওয়ায় শতভাগ নিশ্চিত হয়েই তার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। যে কারণে চূড়ান্ত শাস্তি দিতে দুই বছরের মতো সময় লেগেছে। 

গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, সাকিবের মতো একজন অভিজ্ঞ ক্রিকেটার জুয়াড়ির প্রস্তাব গোপন করার মতো ভুল কীভাবে করলেন? আমি বিস্মিত। কারণ সে অভিজ্ঞ একজন ক্রিকেটার। 

সুনীল গাভাস্কার বলেন, ফিক্সিং নিয়ে আইসিসি এবং বিসিবির অনেক কর্মশালায় সে অংশ নিয়েছে। এরকম প্রস্তাবের কথা অন্তত বিসিবিকে তার জানানোর প্রয়োজন ছিল, এটাই নিয়ম। তার মতো অভিজ্ঞ ক্রিকেটার এমন ভুল করলো, সেটা আমাকে বিস্মিত করেছে। 

ভারত সফরের আগেই কেন সাকিবকে নিষেধাজ্ঞা দেয়া হলো- তার ব্যাখ্যা দিয়ে সুনীল গাভাস্কার বলেন, সাকিব শুধু বাংলাদেশের সেরা ক্রিকেটারই নয়; সে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার। তাই তার ব্যাপারে সিদ্ধান্ত নিতে আইসিসিকে সময় নিতে হয়েছে। আমার ধারণা, বিশ্বের একজন সেরা ক্রিকেটারের বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেয়ার আগে শতভাগ নিশ্চিত হতে চেয়েছে আইসিসি।  

আরআইএস 
 

আরও পড়ুন