• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৪, ২০১৯, ০২:১২ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৪, ২০১৯, ০২:১২ পিএম

বর্ণবাদী মন্তব্য শুনে মাঠ ছাড়ার হুমকি দিলেন বালতেল্লি

বর্ণবাদী মন্তব্য শুনে মাঠ ছাড়ার হুমকি দিলেন বালতেল্লি
ম্যাচ চলাকালীন সময়ে গ্যালারি থেকে কয়েকজন দর্শক মারিও বালতেল্লিকে উদ্দেশ্য করে বর্ণবাদী মন্তব্য করতে থাকেন। ফটো : ইপিএ

ইতালিয়ান লীগ সিরি ‘এ’ তে হেলাস ভেরোনা এবং ব্রেসকিয়ার মধ্যকার ম্যাচে বর্ণবাদী আচরণের শিকার হয়েছেন মারিও বালতেল্লি। ম্যাচ চলাকালীন সময়ে ইতালিয়ান স্ট্রাইকার বালতেল্লিকে উদ্দেশ্য করে গ্যালারি থেকে কয়েকজন দর্শক বর্ণবাদী মন্তব্য করতে থাকে।

রোববার (৩ নভেম্বর) রাতে হেলাস ভেরোনার মাঠে অনুষ্ঠিত ম্যাচে এমন অনাকাঙ্ক্ষিত ঘটনার পর বালতেল্লি নিজের ক্ষোভ চেপে রাখতে পারেননি।

ম্যাচের ৫৪ মিনিটের সময় ঘটে যাওয়া এমন বাজে ঘটনার পর বালতেল্লি ফুটবলে জোরে লাথি মেরে তা গ্যালারিতে থাকা দর্শকদের দিকে পাঠিয়ে দেন। এ সময় তিনি মাঠ ছেড়ে বেরিয়ে যাওয়ারও হুমকি প্রদান করেন।

পরে রেফারির মধ্যস্ততায় তিনি শান্ত হন এবং ম্যাচের ৮৫ মিনিটে একটি গোলও করেন। যদিও শেষ পর্যন্ত হেলাস ভেরোনার বিপক্ষে ২-১ গোলের হার নিয়েই মাঠ ছাড়ে মারিও বালতেল্লির দল। 

ম্যাচ শেষে নিজের ইন্সটাগ্রামে বালতেল্লি লিখেছেন, কট্টর সমর্থকগোষ্ঠী আমাকে বানর বলে সম্বোধন করছিল। তোমাদের ধিক্কার জানাই। আপনার সন্তান, স্ত্রী, আত্মীয়স্বজন, পিতা-মাতা, বন্ধুবান্ধব এবং পরিচিতজনদের সামনে এমন কিছু হওয়া লজ্জাজনক। 

তিনি লিখেছেন, মাঠে আমার যে সকল সতীর্থরা আমাকে সমর্থন করেছে এবং যেসব ভক্তের কাছ থেকে আমি বার্তা পেয়েছি তাদের আমি ধন্যবাদ জানাই। অসংখ্য ধন্যবাদ। আপনারা নিজেদের সত্যিকার অর্থেই মানুষ বলে প্রমাণ করেছেন, তাদের মতো আচরণ করেননি যারা অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্ম দিয়েছে। 

আরআইএস 

আরও পড়ুন