• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৭, ২০১৯, ০৩:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৭, ২০১৯, ০৩:৩৬ পিএম

ভারতে স্পট ফিক্সিংয়ের দায়ে গ্রেপ্তার ৫  

ভারতে স্পট ফিক্সিংয়ের দায়ে গ্রেপ্তার ৫  
স্পট ফিক্সিংয়ের অভিযোগে গ্রেপ্তার হওয়া দুই ক্রিকেটার সিএম গৌতম ও আবরার কাজী। ফটো : ক্রিকইনফো

ভারতে কর্ণাটক প্রিমিয়ার লীগে (কেপিএল) স্পট ফিক্সিংয়ের সুনির্দিষ্ট অভিযোগে ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। 

বৃহস্পতিবার (৭ নভেম্বর) সেন্ট্রাল ক্রাইম ব্রাঞ্চ অফ ব্যাঙ্গালুরু কর্ণাটক প্রিমিয়ার লীগের ফাইনাল ম্যাচে ২০ লাখ টাকা নিয়ে স্লো ব্যাটিং করার অভিযোগে সিএম গৌতম ও আবরার কাজীকে গ্রেপ্তার করে। সিএম গৌতম ও আবরার কাজী বেলারি টাস্কার্সের হয়ে খেলতেন। 

এর আগে গত ২৬ অক্টোবর বেঙ্গালুরু ব্লাস্টার্সের বোলিং কোচ ভিনু প্রসাদ ও ব্যাটসম্যান বিশ্বনাথন ফিক্সিং কেলেঙ্কারিতে যুক্ত হওয়ার অভিযোগে গ্রেপ্তার হয়েছিলেন।

একইসঙ্গে গ্রেপ্তার হয়েছেন বুকিদের সঙ্গে ক্রিকেটারদের যোগাযোগ করিয়ে দেয়া নিশান্ত সিং শেখাওয়াত। বেলগাভি প্যান্থার্স দলের মালিক আলী আশফাক এখন পুলিশি হেফাজতে আছেন। এই দলটিকে ইতোমধ্যে কর্ণাটক প্রিমিয়ার লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

উইকেটরক্ষক ব্যাটসম্যান গৌতম জাতীয় দলের খেয়ে খেলার সুযোগ না পেলেও ভারতীয় ক্রিকেটের খুবই পরিচিত মুখ। ভারতীয় ‘এ’ দলের হয়ে তিনি খেলেছেন। আইপিএলের রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু , মুম্বাই ইন্ডিয়ান্স, দিল্লি ডেয়ারডেভিলসের মতো দলের হয়েও মাঠে নেমেছেন গৌতম। একইসঙ্গে তিনি কর্নাটক রাজ্য দলের হয়ে সব ধরনের ক্রিকেট খেলেছেন।

আগামী শুক্রবার থেকে শুরু হতে চলা সৈয়দ মুস্তাক আলী টি-টোয়েন্টি ট্রফিতেও সিএম গৌতম ও আবরার কাজীর তাদের নিজ নিজ রাজ্য দলের হয়ে খেলার কথা ছিল। গৌতম কর্ণাটক এবং আবরারএর মনিপুরের হয়ে প্রতিনিধিত্ব করার কথা থাকলেও এখন তাদের ঠিকানা জেলখানা।

গৌতম ও আবরারকে গ্রেপ্তারের বিষয়ে পুলিশের অ্যাডিশনাল কমিশনার সন্দীপ পাতিল বলেছেন, কেপিএলে ফিক্সিংয়ের সঙ্গে সম্পর্ক থাকার কারণে আমরা দুজন ক্রিকেটারকে গ্রেপ্তার করেছি। 

আরআইএস 
 

আরও পড়ুন