• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: নভেম্বর ১১, ২০১৯, ০৯:০৫ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১১, ২০১৯, ০১:২৩ পিএম

টেস্ট সিরিজের দলে থাকলেও দেশে ফিরছেন মোসাদ্দেক

টেস্ট সিরিজের দলে থাকলেও দেশে ফিরছেন মোসাদ্দেক
মোসাদ্দেক হোসেন সৈকত। ফাইল ফটো

টি-টোয়েন্টি সিরিজ শেষের পর এবার ভারতের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে ইন্দোরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। টেস্ট দলে থাকা ক্রিকেটাররাই কেবল সেখানে যাবেন। শুধুমাত্র টি-টোয়েন্টি দলে থাকা ক্রিকেটাররা দেশে ফিরে আসবেন।

তবে টেস্ট দলে থাকার পরও আজ সোমবার (১১ নভেম্বর) তরুণ অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতও দেশে ফিরে আসছেন বলে বিসিবি নিশ্চিত করেছে। 

প্রথমে জানা গিয়েছিল পারিবারিক কারণে জরুরি প্রয়োজনে আজ দুপুরে শুধুমাত্র টি-টোয়েন্টি দলে থাকা ৮ ক্রিকেটার ঢাকায় ফিরছেন। ঠিক কোন পারিবারিক কারণে তিনি দেশে ফিরছেন, সেই বিষয়ে নিশ্চিত হওয়া যাচ্ছিল না। টেস্ট সিরিজ শুরুর আগে তিনি আবার ভারতে ফিরবেন কি না, তাও নিশ্চিতভাবে কেউ বলতে পারছিল না।  

তবে এবার জানা গেল, মায়ের অসুস্থতার খবর পাওয়ার কারণে মোসাদ্দেককে সিরিজের মাঝপথেই দেশে ফিরতে হচ্ছে। তার মায়ের একটি অপারেশনও করাতে হবে বলে ডাক্তার জানিয়েছেন। তাই মায়ের অসুস্থতার সময়ে তার পাশেই থাকার সিদ্ধান্ত নিয়ে ঢাকা আসছেন টাইগারদের এই স্পিন অলরাউন্ডার। 

মোসাদ্দেক তার মায়ের অপারেশনের পর চিকিৎসা প্রক্রিয়া শেষ হয়ে ফেলেও আবারো টেস্ট দলের সঙ্গে যোগ দিতে ভারতের পথে রওনা দেবেন। আগামী ১৪ নভেম্বর ইন্দোরে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। কলকাতার ইডেন গার্ডেনে ২২ নভেম্বর শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। 

বাংলাদেশের টেস্ট স্কোয়াড : মুমিনুল হক (অধিনায়ক), আবু জায়েদ রাহী, আল আমিন হোসেন, এবাদত হোসেন, ইমরুল কায়েস, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মুস্তাফিজুর রহমান, নাঈম হাসান, সাইফ হাসান, সাদমান ইসলাম, তাইজুল ইসলাম।

আরআইএস 

আরও পড়ুন