• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: নভেম্বর ১২, ২০১৯, ০৮:৩৭ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১২, ২০১৯, ০৮:৩৭ এএম

মুস্তাফিজের সেরা ফর্মে ফেরার উপায় জানালেন বাশার

মুস্তাফিজের সেরা ফর্মে ফেরার উপায় জানালেন বাশার
গণমাধ্যমের সঙ্গে আলাপকালে জাতীয় দলের নির্বাচক নির্বাচক হাবিবুল বাশার। ফটো : সময় টিভি

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের ৩ ম্যাচে মুস্তাফিজুর রহমান ৯.৪ ওভার করে ৯.৫১ ইকোনমি রেটে উইকেটশূন্য থেকে ৯২ রান দিয়েছেন, যা কাটার মাস্টারের নামের পাশে একেবারেই বেমানান। চলতি ২০১৯ সালে মুস্তাফিজের খেলা ৭ টি-টোয়েন্টি ম্যাচের পরিসংখ্যান ঘেঁটে তার বিবর্ণ রূপ ধরা পড়ছে। ২৪.৪ ওভারে ২১৭ রান দিয়ে নিয়েছেন মাত্র ৪ উইকেট।

জাতীয় দলের অপরিহার্য খেলোয়াড়ের তালিকা থেকেই মুস্তাফিজ বাদ পড়তে চলেছেন কি না- এমন ভাবনাই এখন ক্রিকেট মহলে চলছে। তবে জাতীয় দলের নির্বাচক নির্বাচক হাবিবুল বাশারের মতে, এই বিষয়ে এখনই সিদ্ধান্তে আসার সময় হয়নি। 

গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, মুস্তাফিজের এখনকার ফর্মটা অবশ্যই চিন্তার বিষয়। সে কাটার কমিয়ে দিয়েছে, জোরে বল করার চেষ্টা করছে। কাটার ও পেসের উপযুক্ত সংমিশ্রণ যখন তার হয়ে যাবে, আমার মনে হয় ও সেরা ফর্মে ফিরে আসবে। 

এদিকে, নাঈম শেখ তার অভিষেক সিরিজে তিন ম্যাচে ৪৭.৬৬ গড়ে করেছেন ১৪৩ রান। প্রথম ম্যাচে ২৬, এরপর ৩৬, আর শেষ ম্যাচে ৪৮ বলে খেলেন ৮১ রানের দুর্দান্ত ইনিংস। আইসিসির প্রকাশিত সর্বশেষ টি-টোয়েন্টি র‌্যাংকিং অনুযায়ী জনি বেয়ারস্টোর সঙ্গে যৌথভাবে ৩৮তম স্থানে আছেন নাঈম। 

আন্তর্জাতিক ক্রিকেটে অনেক দূর যাবেন নাঈম, এমনটাই মনে করেন হাবিবুল বাশার। তিনি বলেন, নাঈম শেখের রান করা বাংলাদেশের ক্রিকেটের জন্য ভালো একটা খবর। সে আমাদের হাই পারফরম্যান্স ইউনিটের খেলোয়াড়। অনেক মেধাবী খেলোয়াড়ই আসে। কিন্তু পারফরম্যান্স সবার হয় না। নাঈম শেখকে দেখে মনে হচ্ছে সে পারফরমার। আন্তর্জাতিক পর্যায়ে রান করার বিশেষ ক্ষমতা থাকা লাগে। আমার মনে হচ্ছে ওর মধ্যে আছে। যদিও এত তাড়াতাড়ি মন্তব্য করা ঠিক না।

আরআইএস  

আরও পড়ুন