• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১২, ২০১৯, ১১:৪৮ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১২, ২০১৯, ১১:৪৮ এএম

ঘূর্ণিঝড় বুলবুলের দোহাই দিয়ে বাফুফের এজিএম স্থগিত! 

ঘূর্ণিঝড় বুলবুলের দোহাই দিয়ে বাফুফের এজিএম স্থগিত! 
রাজধানী ঢাকায় অবস্থিত বাফুফে ভবন। ফটো : সংগৃহীত

কাজী সালাউদ্দিনের নেতৃত্বে গত ৩ বছর ধরে বাফুফের দায়িত্বে বর্তমান কমিটি। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নতুন কমিটি গঠনের ৩ বছর পার হলেও এখন পর্যন্ত অনুষ্ঠিত হয়নি বার্ষিক সাধারণ সভা (এজিএম)। 

এজিএমের দাবি দীর্ঘদিন ধরে করে আসছেন বাফুফের সহ-সভাপতি মহিউদ্দিন মহি এবং বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের মহাসচিব তরফদার মোহাম্মদ রুহুল আমিন। 

গত আগস্ট মাসে কার্যনির্বাহী কমিটির সভায় আগামী ১৬ নভেম্বর এজিএম অনুষ্ঠিত হওয়ার কথা জানানো হলেও গত ৯ নভেম্বর ভারতের পশ্চিমবঙ্গে তাণ্ডব চালিয়ে বাংলাদেশের সুন্দরবন অঞ্চল পার হয়ে খুলনার উপকূলবর্তী এলাকা দিয়ে বয়ে গিয়ে শেষ হয়ে যাওয়া ঘূর্ণিঝড় বুলবুলের দোহাই দিয়ে সেই সিদ্ধান্ত থেকে বাফুফে সরে এসেছে।

বাফুফের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী এজিএম পেছানোর বিষয়ে গণমাধ্যমকে বলেন, আবহাওয়াজনিত কারণ মাথায় রেখেই আমরা পরবর্তী কর্মসূচি আমাদের এজিএমসহ অন্যান্য প্রোগ্রামগুলোর বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবো।

তবে বাফুফের সহ-সভাপতি মহিউদ্দিন মহির গণমাধ্যমকে বলেন, এজিএমে যত দ্রুত সম্ভব গত ৩ বছরের বাজেট অনুমোদন করাতে হবে। এই ধরনের অনুমোদন ছাড়া ফিফা ও এএফসির কাছে অডিট রিপোর্ট প্রেরণ করা হয়েছে। এই জায়গায় অবশ্যই নিয়মের ব্যত্যয় ঘটেছে। 

অডিট রিপোর্টে ১৭ কোটি টাকার অনিয়মের অভিযোগ আনা বাফুফের সহ-সভাপতি মহিউদ্দিন মহির সাফ কথা, এমন অনিয়মের ব্যাখ্যা মেনে নেয়ার মতো নয়। 

আরআইএস 
 

আরও পড়ুন