• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১২, ২০১৯, ০২:১৫ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১২, ২০১৯, ০২:১৫ পিএম

দক্ষিণ আফ্রিকার চেয়ে টেস্টে ভালো করবে টাইগাররা : পাপন 

দক্ষিণ আফ্রিকার চেয়ে টেস্টে ভালো করবে টাইগাররা : পাপন 
ভারতের বিপক্ষে টেস্টে বাংলাদেশ ভালো করবে বলেই সাংবাদিকদের বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। ফটো : একাত্তর টিভি

ইন্দোরে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়েই টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেদের যাত্রা শুরু করতে চলেছে বাংলাদেশ ক্রিকেট দল। ঘরের মাঠে টানা ১১ টেস্ট সিরিজ জেতা টিম ইন্ডিয়ার বিপক্ষে যে সাদা পোশাকে টাইগারদের জন্য কঠিন এক চ্যালেঞ্জ অপেক্ষা করছে, তা সকলেই উপলব্ধি করতে পারছে। 

সম্প্রতি দক্ষিণ আফ্রিকাকে ঘরের মাঠে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করেছে বিরাট কোহলির দল। অপরদিকে, তবে দেশের মাটিতে আফগানিস্তানের কাছে টেস্টে অসহায় আত্মসমর্পণ করে বাংলাদেশ। তারপরও ভারতের ঘরে মুমিনুল হকের নেতৃত্বাধীন দল ভালো করবে বলেই নিজের আশাবাদের কথা জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। 

গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে বিসিবি সভাপতি বলেন, ভারত মনে করছে দক্ষিণ আফ্রিকার চেয়ে ভারতের মাঠে এগিয়ে বাংলাদেশই। টেস্ট সিরিজেও প্রোটিয়াদের চেয়ে বাংলাদেশই ভালো করবে।

টি-টোয়েন্টি সিরিজে লাল-সবুজের দলের পারফরম্যান্স নিয়ে পাপন বলেন, ভারতের যতজনের সাথে বসেছি তারাও কল্পনা করেননি বাংলাদেশের সঙ্গে এত প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটা সিরিজ হবে। আপনারা দেখেন, ভারত অনেক শক্তিশালী তারপরও ওরা এটা মনে করে এসেছে যে একটা শক্তিশালী লড়াই হবে এবং সেই রকমই একটা খেলা আমরা খেলতে পেরেছি। যদিও আমি সবসময় মনে করেছিলাম এই ম্যাচটা আমরা জিতে যাবো।

কলকাতার ইডেন গার্ডেনে প্রথমবারের মতো দিবারাত্রির টেস্ট ও গোলাপি বলে খেলার স্বাদ পেতে চলেছে বাংলাদেশ ও ভারত। এ প্রসঙ্গে বিসিবি বসের ভাষ্য, গোলাপি বল আমাদের জন্য কঠিন। এর আগে আমরা গোলাপি বলে খেলিনি, ওরাও (ভারত) খেলেনি। দেখা যাক কী হয়।

আরআইএস 

আরও পড়ুন