• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১২, ২০১৯, ০৪:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১২, ২০১৯, ০৪:৩৫ পিএম

আগের তিন ম্যাচের চেয়ে ওমান ম্যাচ কঠিন হবে : জেমি ডে

আগের তিন ম্যাচের চেয়ে ওমান ম্যাচ কঠিন হবে : জেমি ডে
ছবি : বাফুফে

কাতার বিশ্বকাপ বাছাইটা যেন ফের জাগিয়ে তুলেছে বাংলাদেশের ফুটবল। নগর থেকে মফস্বল সব জায়গায়ই এখন হরহামেশাই শুনা যায় জামাল ভূঁইয়াদের আলোচনা। প্রথম তিন ম্যাচ থেকে মাত্র এক পয়েন্ট পেলেও সব ম্যাচের পারফরম্যান্সই ছিল নজর কাড়া। 

বিশেষত ভারতকে তাদেরই মাটিতে রুখে দেয়ার পর এখন প্রত্যাশাটা বেড়ে গেছে আরও। আগামী ১৪ নভেম্বর শক্তিশালী ওমানের বিপক্ষে তাদের ঘরের মাঠে খেলতে নামবে বাংলাদেশ। ওমানের আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতে ১০ দিন আগে ফুটবলারদের সেখানে পাঠিয়েছে বাফুফে। কন্ডিশনিং ক্যাম্পের পাশপাশি একটি প্রস্তুতি ম্যাচও খেলিয়েছে। স্থানীয় ক্লাব দলকে হারিয়ে আত্মবিশ্বাসও বাড়িয়ে নিয়েছে জামাল ভূঁইয়ারা।

তবে মূল লড়াইটা যে সহজ হবে না সেটা জানিয়ে রেখেছেন বাংলাদেশের কোচ জেমি ডে। ওমান এখন ‘ই’ গ্রুপে দ্বিতীয় স্থানে আছে। তারা দুটি ম্যাচ জিতেছে ভারত ও আফগানিস্তানের বিরুদ্ধে,হেরেছে কাতারের বিরুদ্ধে। তাই তাদের বিপক্ষে ১ পয়েন্ট পেলেই খুশি হওয়ার কথা জানিয়েছেন লাল-সবুজের কোচ।

তিনি বলেন, ‘আমরা যে তিন ম্যাচ পার করেছি সেগুলোর চেয়ে কঠিন হবে ওমানের বিপক্ষে ম্যাচটি। আমরা যদি ওমানের কাছ থেকে একটি পয়েন্ট পাই তাতেই খুশি হবো। কারণ, এ ম্যাচটি খুবই কঠিন হবে। এ ম্যাচে পয়েন্ট পেতে হলে আগে আমরা যেমন খেলেছি তার চেয়ে আরো ভালো খেলতে হবে।’

এমএইচবি
 

আরও পড়ুন