• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৪, ২০১৯, ০৯:৫০ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৪, ২০১৯, ০৯:৫০ পিএম

দূর্দান্ত রানা, ওমানের মাঠে প্রথমার্ধে তাদের রুখে দিয়েছে বাংলাদেশ

দূর্দান্ত রানা, ওমানের মাঠে প্রথমার্ধে তাদের রুখে দিয়েছে বাংলাদেশ
সংগৃহীত ছবি

র‌্যাংকিং, শক্তিমত্তা কিংবা সমর্থন। সব দিক থেকেই এগিয়ে ছিল ওমান। তার প্রতিফলনও মাঠে দেখিয়েছে তারা। তবে একটা জায়গায় তাদের নিজেদের সমান বানিয়েছে বাংলাদেশ। লাল-সবুজের প্রতিনিধিদের মতোই  গোলপোস্টে বল জড়াতে পারেনি স্বাগতিকরা। যার পুরো কৃতিত্বই বাংলাদেশের রক্ষণভাগের, বিশেষত গোলরক্ষক আশরাফুল ইসলাম রানার। তার বেশকিছু দূর্দান্ত সেভ ও রক্ষণভাগের ফুটবলারদের দারুণ খেলায় বিশ্বকাপ বাছাইয়ের চতুর্থ ম্যাচের প্রথমার্ধে ওমানকে রুখে দিয়েছে বাংলাদেশ। 

আক্রমনের শুরুটা অবশ্য করেছিল বাংলাদেশই। ১০ মিনিটের সময় জামাল ভূঁইয়ার দূরপাল্লার শট থামিয়ে দেন ওমান গোলরক্ষক। ১৭ মিনিটে ওমানের ফুটবলারের নেয়া শট আটকে দেন বাংলাদেশের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা। এরপরের মিনিটেই আরও একটি বল দারুণভাবে সেভ করেন তিনি। ২৬ মিনিটে আবারও দারুণ সুযোগ পেয়েছিল ওমান কিন্তু রক্ষণভাগের দৃঢ়তায় গোল করা সম্ভব হয়নি। 

৩০ মিনিটে আরও একটি দূর্দান্ত সেভ করেন আশরাফুল রানা। প্রতিপক্ষ ফুটবলারের ডি বক্সের বাইরে থেকে নেয়া শট ঠেকিয়ে দেন তিনি। ৩৫ ম্যাচে আবারও নিজের মুন্সিয়ানা দেখান আশরাফুল। মুসার দেয়া হেড বাঁ দিকে ঝাঁপিয়ে দারুণভাবে ঠেকিয়ে দেন লাল সবুজের গোলরক্ষক। এরপর ৪২ মিনিটে আরও একবার বাংলাদেশকে রক্ষা করেন গোলবারের অতন্দ্র প্রহরী রানা।

এমএইচবি

আরও পড়ুন