• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৬, ২০১৯, ০৪:০০ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৬, ২০১৯, ০৪:০০ পিএম

বিপিএলের প্লেয়ার্স ড্রাফটে থাকছেন যেসব বিদেশি তারকারা

বিপিএলের প্লেয়ার্স ড্রাফটে থাকছেন যেসব বিদেশি তারকারা
বিপিএল লোগো। ছবি : সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) সপ্তম আসরটা শুরুর আগে থেকেই রয়েছে আলোচনা। মাস কয়েক আগে বিসিবি সভাপতি ঘোষণা দেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে আয়োজিত এই বিপিএলে থাকছে না কোনো ফ্র্যাঞ্চাইজি। পরে অবশ্য সাত দলের পাঁচটির জন্য স্পন্সর চূড়ান্ত করে বাকি দুইটিতে নিজেরাই স্পন্সর হয় বিসিবি। 

বহুল আলোচিত এই আসরের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হতে যাচ্ছে রোববার (১৭ অক্টোবর)। বিপিএলের এবারের আসরের প্লেয়ার্স ড্রাফট রাজধানীর এক পাঁচ তারকা হোটেলে অনুষ্ঠিত হওয়ার কথা এদিন। এবারের আসরেও দেখা যাবে বেশ কিছু বিদেশি তারকাকে। 

বিদেশি ‘এ’, ‘বি’, ‘সি’, ‘ডি’ ও ‘ই’ গ্রেডের ক্রিকেটারের পারিশ্রমিক নির্ধারিত হয়েছে যথাক্রমে ৭৫ হাজার, ৫০ হাজার, ৪০ হাজার, ৩০ হাজার ও ২০ হাজার মার্কিন ডলার। একই গ্রেডের দেশি ক্রিকেটাররা যেখানে পাচ্ছেন ১৮, ১২, ৮ ও ৫ লাখ টাকা।

বিপিএলের আসন্ন আসরের ড্রাফটে দেখা যাবে অধিকাংশ পুরোনো বিদেশি তারকাদের। যাদের মধ্যে ক্রিস গেইল, শহিদ আফ্রিদি, শোয়েব মালিক, মোহাম্মদ আমির, ইমরান তাহির, অ্যাঞ্জেলা ম্যাথুস, রবি বোপারা, থিসারা পেরেরা, বেনি হাওয়েল, রাইলি রুশো, মারলন স্যামুয়েলসদের থাকছেন নিশ্চিতই। তবে একই সময়ে বিগ ব্যাশ লিগ থাকায় পাওয়া যাচ্ছেনা রাশিদ খান, আন্দ্রে রাসেলদের।

এমএইচবি

আরও পড়ুন