• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৬, ২০১৯, ০৫:১৭ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৬, ২০১৯, ০৫:১৭ পিএম

সৌম্য-শান্ত ঝড়ে হেসেখেলে ভারতকে হারালো বাংলাদেশ

সৌম্য-শান্ত ঝড়ে হেসেখেলে ভারতকে হারালো বাংলাদেশ
ম্যাচের আগে বাংলাদেশ দল। ছবি : এসিসি

জাতীয় দল থেকে বাদ পড়েই যেন আবারও জ্বলে উঠেছেন উদ্বোধনী ব্যাটসম্যান সৌম্য সরকার। ইমার্জিং এশিয়া কাপে হাঁকিয়েছেন টানা দুই ফিফটি। আগের ম্যাচে হংকংয়ের পর এবার ভারতের বিপক্ষেও পঞ্চাশোর্ধ রান করেছেন এই ওপেনার, সঙ্গে বাংলাদেশ ইমার্জিং দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত'র ঝড়ো ৯৪ রানে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে ভারতকে ৪৭ বল বাকি থাকতে ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে টাইগাররা। 

আগের ম্যাচের মতো এই ম্যাচেও টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক শান্ত। আগে ব্যাট করতে নেমে ব্যক্তিগত ৯ বলে ১২ রান করে হাসান মাহমুদের বলে আউট হন ভারতীয় অধিনায়ক রবি শরৎ। এরপর ৫০ রানের জুটি গড়ে শুরুর বিপর্যয় সামাল দেন আরিয়ান জুয়েল ও সানবির সিং। 

এই দুই জনের বিদায়ের পর দলের হাল ধরেন আরমান জাফর। ৮ চার আর ৩ ছক্কায় ৯৮ বল থেকে ১০৫ রান করে সুমন খানের শিকার হন তিনি। তার আউট হওয়ার পর বিনায়ক গুপ্তার ৪০ রান ছাড়া আর কেউই বলার মতো সংগ্রহ করতে পারেননি। ফলে জাফরের সেঞ্চুরির পরও ভারতের  ইনিংস থামে ২৪৬ রানে। 

বাংলাদেশের পক্ষে এই ম্যাচেও সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছেন আগের ম্যাচে চার উইকেট পাওয়া সুমন খান। ১০ ওভার বল করে ৬৪ রান দিয়ে ৪ উইকেট পান তিনি। এছাড়া তানভীরুল ইসলাম ও সৌম্য সরকার দুইটি এবং হাসান মাহমুদ ও মেহেদি হাসান পান একটি করে উইকেট। 

২৪৭ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই ভারতীয় বোলারদের উপর চড়াও হন বাংলাদেশের ব্যাটসম্যানরা। ৯ বল থেকে ১৪ রান করে নাঈম শেখ সাজঘরে ফিরলেও ৭ চার ও ৩ ছক্কায় সৌম্য করেন ৭৩ রান। তিন নম্বরে খেলতে নেমে ইমার্জিং দলের অধিনায়ক শান্ত ১৪ চার ও ২ ছক্কায় করেন ৯৪ রান। শেষদিকে আফিফের ৩৪ রানে সহজ জয় পায় বাংলাদেশ ইমার্জিং দল। ম্যাচ সেরা নির্বাচিত হন সৌম্য সরকার।

এমএইচবি

আরও পড়ুন